শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

হঠাৎই বিধ্বংসী আগুন ভোর রাতে! ভস্মীভূত হয়ে মৃত্যু বাবা-ছেলের, গুরুতর জখম বৃদ্ধা মা

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০১:০৬ পিএম | আপডেট: নভেম্বর ২৯, ২০২২, ০৭:০৬ পিএম

হঠাৎই বিধ্বংসী আগুন ভোর রাতে! ভস্মীভূত হয়ে মৃত্যু বাবা-ছেলের, গুরুতর জখম বৃদ্ধা মা
হঠাৎই বিধ্বংসী আগুন ভোর রাতে! ভস্মীভূত হয়ে মৃত্যু বাবা-ছেলের, গুরুতর জখম বৃদ্ধা মা/প্রতীকী ছবি

সাত সকালে বিধ্বংসী আগুন বিরাটি মহাজাতি নগরে। এই ঘটনায় ভস্মীভূত হয়ে মৃত্যু হয়েছে দুজনের। জখম হয়েছেন আরো একজন। দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থানে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যদিও প্রাথমিক ভাবে দমলকলের অপেক্ষা না করে আগুন নেভানোর কাজে হাত লাগায় স্থানীয়রাই।

স্থানীয় সূত্রে খবর, এদিন ভোর সাড়ে চারটে নাগাদ বিকট শব্দ শুনতে পান তারা। তড়িঘড়ি বাইরে বেরিয়ে দেখেন পাশের বন্দ্যোপাধ্যায় বাড়িতে আগুন জ্বলছে।তখনই  আগুন নেভানোর কাজে হাত লাগান বাসিন্দারাই। সঙ্গে সঙ্গে খবর যায় দমকলেও। আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় নিমতা থানার পুলিশও।

স্থানীয়রা জানান, ধোঁয়া দেখেই বাইরে এসে বাড়িটির একতলার আগুন দেখতে পান বাসিন্দারা। চিৎকার চেঁচামেচি করে বাসিন্দাদের সতর্ক করার চেষ্টা করা হলেও বাড়ি থেকে সেসময় কারও আওয়াজ পাওয়া যায়নি বলে জানা যায়। ওই বাড়িতে ৯২ বছরের বৃদ্ধ বিজয়কুমার বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থাকতেন তাঁর স্ত্রী ও ছেলে। বিজয়বাবুর ছেলে বিদ্যুৎ ছিলেন এক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মী।

এরপর, তড়িঘড়ি তাদের বারাসাত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দুজনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। মৃত ব্যক্তিদের একজনের নাম বিদ্যুৎ বন্দ্যোপাধ্যায় (৫৮)। অপরজন তাঁর বাবা বিজয় কুমার বন্দ্যোপাধ্যায় (৯২)। বিজয়বাবুর ছেলে বিদ্যুত। জখম বৃদ্ধার চিকিৎসা চলছে।

দমকল কর্মীদের প্রাথমিক তদন্তে অনুমান, শর্ট সার্কিট থেকেই বাড়িতে আগুন লাগে। ধোঁয়ায় দমবন্ধ হয়েই মৃত্যু হয়েছে তাদের। তবে আগুন লাগার আদল কারণ খতিয়ে দেখছেন দমকলকর্মীরা।