সোমবার, ০৬ মে, ২০২৪

দুর্গন্ধে অতিষ্ঠ মুখ্যমন্ত্রী! তড়িঘড়ি বৈঠক ফিরহাদের

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৮:৫০ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০২:৫০ এএম

দুর্গন্ধে অতিষ্ঠ মুখ্যমন্ত্রী! তড়িঘড়ি বৈঠক ফিরহাদের
দুর্গন্ধে অতিষ্ঠ মুখ্যমন্ত্রী! তড়িঘড়ি বৈঠক ফিরহাদের

সল্টলেক থেকে টালা ব্রিজের উদ্বোধন করতে গিয়ে দুর্গন্ধে অতিষ্ট হয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই ধমক দিয়েছিলেন বিধান নগরের মেয়র ও বিধায়ককে। এই ঘটনার পরেই এবার তড়িঘড়ি বৈঠক ডাকলেন রাজ্যের নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। একইসঙ্গে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে।

জানা গিয়েছে বিধান নগরের ডেঙ্গি পরিস্থিতি কিরূপ রয়েছে তা নিয়ে খোঁজ খবর নিতে বৈঠক সারলেন নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। এই বৈঠকে বিধান নগর পুরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী সহ ডেপুটি মেয়র অনিতা মন্ডল এবং অন্যান্য পৌর আধিকারিক ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন। এ দিনের বৈঠক থেকে ফের একবার রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কলকাতা পুরসভার মেয়র তথা রাজ্যের নগর উন্নয়ন মন্ত্রী।

জানা গিয়েছে এই দিনের বৈঠক থেকে তিনি নির্দেশ দিয়েছেন কিভাবে এলাকায় ডেঙ্গি দমন করা যাবে সেই বিষয়ে জনপ্রতিনিধিদের খোঁজ রাখতে হবে। একই সঙ্গে কোন ওয়ার্ডে ডেঙ্গির প্রকোপ বেশি রয়েছে সে বিষয়েও তথ্য চেয়েছেন তিনি। পাশাপাশি সচেতনতামূলক বার্তা প্রচার করতে হবে বলেও জোর দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গতকাল সল্টলেকে গিয়ে এফডি ব্লকের পুজো উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই দুর্গন্ধ কার্যত খুব প্রকাশ করেন তিনি। বিধান নগর পুরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী এবং এলাকার বিধায়ক সুজিত বসুকে ধমক দিয়ে তড়িঘড়ি সমস্যা সমাধানের নির্দেশ দেন। এরপরেই এদিন জরুরী বৈঠক ডাকলেন নগর উন্নয়ন মন্ত্রী। তিনি জানান, "এই বিষয়ে আমি ব্যবস্থা নিতে বলেছি। মুখ্যমন্ত্রী যদি সেখানে নাও যেতেন তাও এই অবস্থা থাকবে কেন। দ্রুত এই জায়গা পরিষ্কারের নির্দেশ দেওয়া হয়েছে।"