সোমবার, ২০ মে, ২০২৪

নতুন ফ্ল্যাটে চলছিল গৃহপ্রবেশ! সবার অলক্ষ্যে ১০ তলা থেকে পড়ে গুরুতর জখম শিশু

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ১০:৪৬ এএম | আপডেট: ডিসেম্বর ২, ২০২২, ০৪:৪৬ পিএম

নতুন ফ্ল্যাটে চলছিল গৃহপ্রবেশ! সবার অলক্ষ্যে ১০ তলা থেকে পড়ে গুরুতর জখম শিশু
নতুন ফ্ল্যাটে চলছিল গৃহপ্রবেশ! সবার অলক্ষ্যে ১০ তলা থেকে পড়ে গুরুতর জখম শিশু

বিলাসবহুল নতুন ফ্ল্যাটে চলছিল গৃহপ্রবেশের পুজো। সেই সময় সবার অলক্ষ্যেই ঘটে গেল দর্ঘটনা। বাড়ির ১০ তলা থেকে পড়ে গেল শিশু। এই মর্মান্তিক ঘটনা ঘটেছে  মহেশতলার ইডেন সিটিতে। আশঙ্কাজনক অবস্থায় ওই শিশুটি বর্তমানে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি।  এই ঘটনায় অভিযোগের আঙুল বহুতল কর্তৃপক্ষের বিরুদ্ধে। নিরাপত্তা ব্যবস্থা এবং রেলিং না থাকায় দুর্ঘটনা বলে অভিযোগ।

বৃহস্পতিবার রাতে মহেশতলার নামী-অভিজাত আবাসনে গৃহপ্রবেশ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করেছিলেন সরকারি চাকুরে গৌতম ঘোষ ও তাঁর পরিবার।সেই উপলক্ষে সন্ধেবেলার খাওয়াদাওয়ার আয়োজন করা হয়। তাঁদের বাড়িতে আসা অতিথিদের মধ্যে গৌতমবাবুর ৮ বছরের মেয়ে অন্বেষার সমবয়সি বেশ কয়েকজন ছিল। তাদের সঙ্গে লুকোচুরি খেলছিল অন্বেষা।

এরপরেই ফায়ার এক্সিটের হাইড্রেনের ওপর পা দিয়ে দেয়। আগে থেকেই ওই হাইড্রেনের কংক্রিটের বাঁধানো ছিল না। কংক্রিট করে দেওয়ার জন্য বারবার কর্তৃপক্ষকে বলাও হয়েছিল বলে বাকি আবাসিকদের দাবি।  ওই হাইড্রেনের ওপর পা দিতেই দশ তলা থেকে একেবারে নীচে পড়ে যায় শিশুটি। তবে নীচে কয়েকটি প্যাকিং বাক্স রাখা ছিল। তার ওপর আছড়ে পড়ায়, সেভাবে রক্তক্ষরণ হয়নি শিশুর।

এরপরেই তড়িঘড়ি ৮ বছরের মেয়েকে উদ্ধার করে রাতে মহেশতলার এক বেসরকারি নার্সিংহোমে প্রথমে ভরতি করা হয়। এরপর ধীরে ধীরে অন্বেষার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকলে কলকাতার বড় হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাকে।