সোমবার, ০৬ মে, ২০২৪

সিবিআই-র আপত্তি খারিজ! শর্তসাপেক্ষে কুণাল ঘোষকে বিদেশ যাত্রার অনুমতি আদালতের

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩, ০২:৫৬ পিএম | আপডেট: জানুয়ারি ১০, ২০২৩, ০৮:৫৬ পিএম

সিবিআই-র আপত্তি খারিজ! শর্তসাপেক্ষে কুণাল ঘোষকে বিদেশ যাত্রার অনুমতি আদালতের
সিবিআই-র আপত্তি খারিজ! শর্তসাপেক্ষে কুণাল ঘোষকে বিদেশ যাত্রার অনুমতি আদালতের

আর কোন বাধা রইল না। এবার বিদেশ যাত্রা অনুমতি পেলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এদিন তাকে এই অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। আগামী ১৬ই জানুয়ারি কুনাল ঘোষকে সিঙ্গাপুর যাওয়ার জন্য শর্তসাপেক্ষে অনুমতি দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি এবং অজয় কুমার গুপ্তের ডিভিশন বেঞ্চ।

এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচী এবং অজয় কুমার গুপ্তর ডিভিশন বেঞ্চ জানায়, শর্তসাপেক্ষে সিঙ্গাপুর যেতে পারবেন কুনাল ঘোষ। তাকে দশ দিনের জন্য অনুমতি দেওয়া হয়েছে। ৩১ জানুয়ারির মধ্যে তাকে দেশে ফিরে আসতে হবে। একই সঙ্গে ফিরে এসে তাকে পাসপোর্ট জমা করতে হবে আদালতে।

সারদা মামলায় কুনাল ঘোষ গ্রেপ্তার হওয়ার পর থেকে তার ওপর বেশ কিছু শর্ত আরোপ করা হয়েছিল। যদিও এখন তিনি জামিনে মুক্ত রয়েছেন। তবে জামিনের কোনো রকম শর্ত খেলাম তিনি করেননি বলেই এখনো পর্যন্ত জানা গিয়েছে। জামিন পাওয়ার পর থেকেই তার পাসপোর্ট জমা ছিল সিবিআই এর কাছে। ২০১৭ সালের পর এই প্রথমবার আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি বিদেশ যাত্রার আবেদন করে। সেই আবেদনেই শর্তসাপেক্ষে অনুমতি দিল হাইকোর্ট।

যদিও এদিন কুনাল ঘোষের বিদেশ যাত্রার আবেদনের বিরোধিতা করেছে সিবিআই। দাবি সারদা কান্ডের কোটি কোটি টাকার দুর্নীতির সঙ্গে জড়িয়ে রয়েছেন কুনাল ঘোষ তদন্তে বিদেশি কয়েকটি ব্যাংকের সঙ্গে সারদার লেনদেনেরও হদিশ পাওয়া গিয়েছিল। যার মধ্যে সিঙ্গাপুর রয়েছে। কিন্তু এদিন কুনাল ঘোষের আবেদনের মান্যতা দিয়েছে হাইকোর্ট। শর্তসাপেক্ষে দশ দিনের জন্য তাকে বিদেশ ডাকার অনুমতি দিয়েছে আদালত।