সোমবার, ২০ মে, ২০২৪

আসন্ন পঞ্চায়েত নির্বাচন, তার আগেই ফের বিপুল ধনরাশির খোঁজ শহরে! এবার উদ্ধার কত?

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩, ১০:৫৮ এএম | আপডেট: জানুয়ারি ৩, ২০২৩, ০৪:৫৮ পিএম

আসন্ন পঞ্চায়েত নির্বাচন, তার আগেই ফের বিপুল ধনরাশির খোঁজ শহরে! এবার উদ্ধার কত?
আসন্ন পঞ্চায়েত নির্বাচন, তার আগেই ফের বিপুল ধনরাশির খোঁজ শহরে! এবার উদ্ধার কত? প্রতীকী ছবি

ফের লক্ষাধিক টাকার খোঁজ মিলল শহর কলকাতায়। এবার বড়বাজার থানার কাছ থেকে এ বিপুল ধন রাশির খোঁজ পেয়েছে পুলিশ। ইতিমধ্যেই উদ্ধার করা হয়েছে ৬০ লক্ষ টাকা। এই ঘটনায় এখনো পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৯ জনকে।

পুলিশ সূত্রে খবর, সোমবার গোপন রাতে খবর পেয়েছিল লালবাজার। এরপর অভিযান চালানো হয় ওই এলাকার একাধিক বাড়িতে। সেখান থেকেই উদ্ধার করা হয়  মোট ৫৯ লাখ ৭৬ হাজার ২০০ টাকা।উদ্ধার হওয়া টাকার পাহাড়ের মধ্যে ৫০০, ২০০০, ১০০, ২০০, ৫০ টাকার নোট রয়েছে। ওই টাকা মূলত হাওয়ালার টাকা বলেই অনুমান তদন্তকারীদের।

পুলিশ সূত্রে আরও খবর,বড়বাজার থানার কাছে আমড়াতলা স্ট্রিট থেকে শুরু করে পাশের ৮ নম্বর আমড়াতলা স্ট্রিটের একটি বিল্ডিং থেকে লাখ লাখ টাকা উদ্ধার হয়। এছাড়া যে ৯ জন গ্রেফতার করে হয়েছেন তাঁদের মধ্যে রয়েছে রজত আশ নামে ৩৯ বছরের এক ব্যক্তি। এনার কাছ থেকেই মিলেছে, প্রায় ৯ লক্ষ টাকা। এছাড়াও বিজয় শর্মা নামে আরও একজনের হদিশ পায় পুলিশ। তার কাছ থেকে উদ্ধার হয় আরও ১০ লাখ টাকা। এরপর বিজয়কে জিজ্ঞাসাবাদ করে প্রদীপ চক্রবর্তী নামে আরও এক ব্যক্তির হদিশ মেলে। তার কাছে পাওয়া যায় ১২ লাখ ৪১ হাজার টাকা।

জানা গিয়েছে, টাকার উৎস নিয়ে কোনও সঠিক তথ্য দিতে না পারায় গ্রেফতার করা হয়েছে নয় জনকে। এই টাকা হাওয়ালার মাধ্যমে পাচার করা হচ্ছিল বলেই প্রাথমিক তদন্তে অনুমান লালবাজারের। যাদেরকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে বেশিরভাগই এই  রাজ্যের বাসিন্দা। পাশাপাশি কয়েকজন রয়েছে যারা উড়িষ্যা এবং বিহারের বাসিন্দা। ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।