শুক্রবার, ০৩ মে, ২০২৪

আচার্য সদনের বাইরে কড়া পাহারায় কেন্দ্রীয় বাহিনী! বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দফতরে প্রবেশ নিষেধ

চৈত্রী আদক

প্রকাশিত: মে ১৯, ২০২২, ০৯:১২ এএম | আপডেট: মে ১৯, ২০২২, ০৩:১২ পিএম

আচার্য সদনের বাইরে কড়া পাহারায় কেন্দ্রীয় বাহিনী! বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দফতরে প্রবেশ নিষেধ
আচার্য সদনের বাইরে কড়া পাহারায় কেন্দ্রীয় বাহিনী! বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দফতরে প্রবেশ নিষেধ

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ কলকাতা হাইকোর্টের নির্দেশ পাওয়ার পর কেন্দ্রীয় বাহিনীর কড়া পাহারায় ঘিরে ফেলা হয়েছে এসএসসি ভবন। রাত তিনটে নাগাদ সল্টলেকের আচার্য ভবনের সামনে এসে উপস্থিত হয় সিআরপিএফ। এসএসসি ভবনের নিরাপত্তা বাড়াতেই এই কড়া ব্যবস্থা। বৃহস্পতিবার দুপুর ১ টা পর্যন্ত ভবনে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে দশটা থেকে রাত বারোটা পর্যন্ত এসএসসি দুর্নীতি মামলা সংক্রান্ত নজিরবিহীন শুনানি চলে হাইকোর্টে। বৃহস্পতিবার দুপুর ১২টার মধ্যে এসএসসি-র সচিবকে সিসিটিভি ফুটেজ পেশ করার নির্দেশ দেয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। পাশাপাশি নির্দেশ দেওয়া হয়, রাত সাড়ে বারোটার পর থেকে বৃহস্পতিবার দুপুর ১ টা পর্যন্ত কেন্দ্রীয় বাহিনীর কড়া প্রহরা থাকবে আচার্য সদনে।

বুধবার এসএসসি দুর্নীতি মামলায় নিজাম প্যালেসে পার্থ চট্টোপাধ্যায়কে ঘন্টার পর ঘন্টা জিজ্ঞাসাবাদের পর আচমকাই চেয়ারম্যান পদে ইস্তফা দেন সিদ্ধার্থ মজুমদার। কিছুক্ষণের মধ্যেই নতুন চেয়ারম্যান নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে  রাজ্য সরকার। চেয়ারম্যান বদলের পরই যাবতীয় তথ্য নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা মাথাচাড়া দিয়ে ওঠে। এরপরই হাইকোর্টের দ্বারস্থ হন হামলাকারীরা। মধ্যরাতেই হয় মামলার শুনানি। পাশাপাশি এসএসসি দফতরের বাইরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দেওয়া হয়।

সেই মতই ঠিক রাত ২ টো ৫০ মিনিট নাগাদ আচার্য সদনের সামনে এসে উপস্থিত হয় কেন্দ্রীয় বাহিনী। আধিকারিকরা ভেতরে ঢুকে দফতরের কর্মী-কর্তাদের সঙ্গে কথাবার্তা বলেন। এরপর ৩ টে ২০ নাগাদ দফতরের দখল নেন সিআরপিএফ জওয়ানরা। এর পাশাপাশি দু’জন বেসরকারি নিরাপত্তারক্ষীও রয়েছেন।

জানা গিয়েছে, এসএসসি দফতরের নিরাপত্তায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফেও রয়েছেন বেশ কয়েকজন নিরাপত্তারক্ষী। অন্যদিকে আচার্য সদন লাগোয়া যাবতীয় দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার প্রায় সারাদিনই সমস্ত দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি সিল করা হয়েছে আচার্য সদনের মূল প্রবেশদ্বার।