শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

‘অবিলম্বে মুকুল রায়কে সারদা ও নারদ মামলায় গ্রেফতার করা উচিত’! টুইটে বিস্ফোরক দাবি কুণালের

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২, ০৯:১৬ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২২, ০৯:৪৬ পিএম

‘অবিলম্বে মুকুল রায়কে সারদা ও নারদ মামলায় গ্রেফতার করা উচিত’! টুইটে বিস্ফোরক দাবি কুণালের
‘অবিলম্বে মুকুল রায়কে সারদা ও নারদ মামলায় গ্রেফতার করা উচিত’! টুইটে বিস্ফোরক দাবি কুণালের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরেই তৃণমূলে যোগ দিয়েছিলেন মুকুল রায়। কিন্তু তিনি বিজেপির বিধায়ক পদ থেকে ইস্তফা দেননি। এরপরই তাঁর বিরুদ্ধে মামলা হয়। সেই দলত্যাগ মামলা শেষ হতেই মুকুল রায়কে গ্রেফতারের দাবি তুললেন তৃণমূলের মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এদিন টুইটে কুণাল ঘোষ এমন দাবি জানিয়েছেন। 

এদিন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, মুকুলের দলত্যাগের কোনও্ প্রমাণ নেই। তারপরেই এই বিস্ফোরক টুইট করেছেন কুণাল ঘোষ। আজ টুইট করে বিজেপি বিধায়ক মুকুল রায়ের গ্রেফতারির দাবি জানিয়েছেন তিনি। তিনি দাবি করেছেন যে, নিজের স্বার্থসিদ্ধি করার জন্যই বিভিন্ন সময়ে, বিভিন্ন দলকে ব্যবহার করেছেন তিনি। এই মুহূর্তে দলের অন্দরে সংঘাতে সরগরম রাজ্য রাজনীতি। শীর্ষ নেতৃত্বের মধ্যেই ফাটল সামনে এসেছে। এই পরিস্থিতিতে মুকুল রায়কে নিয়ে কুণালের এই দাবি, তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। 

এদিন টুইট করে কুণাল ঘোষ বলেন যে, ‘বিজেপি নেতা মুকুল রায়কে গ্রেফতার করা উচিত সিবিআই-ইডি-র। সারদা-নারদকাণ্ডে মুকুল রায়কে গ্রেফতার করা উচিত। সিবিআই-ইডিকে আগেই চিঠি পাঠিয়েছি। একযোগে দুই তদন্তকারী সংস্থার মুকুল রায়কে জেরা করা উচিত। উনি একজন প্রভাবশালী ষড়যন্ত্রী। তিনি বিভিন্ন দলকে ব্যবহার করেছেন শুধুমাত্র নিজের ব্যক্তিগত সুরক্ষার জন্য। মুকুল রায়কে রেহাই দেওয়া উচিত নয়।’ বিস্ফোরক ট্যুইট কুণাল ঘোষের। 

মুকুল রায়ের বিরুদ্ধে সরব হওয়াই শুধু নয়, তিনি জানিয়েছেন, মুকুলের সঙ্গে মুখোমুখি জিজ্ঞাসাবাদেও রাজি তিনি। ইতিমধ্যে গোয়েন্দা সংস্থাগুলিকে সেই আবেদন জানিয়ে চিঠি লিখেছেন বলেও দাবি করেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। উল্লেখ্য, এই সারদা মামলায় কুণাল ঘোষ নিজেই অন্যতম অভিযুক্ত। এর আগে এই মামলায় জেলও খেটেছেন তিনি।

উল্লেখ্য, কৃষ্ণনগর উত্তরের বিধায়কের দলত্যাগের কোনও প্রমাণ পাওয়া যায়নি বলে দাবি করেছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, মুকুল রায় দলত্যাগ করেছেন, এমন কোনও প্রমাণ এখনও তাঁর হাতে নেই। এর অর্থ, মুকুল রায় এক দল ছেড়ে অন্য দলে গিয়েছেন, এমন প্রমাণ নেই বলেই উল্লেখ করেছেন বিধানসভার অধ্যক্ষ।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দেওয়া একটি ৬৪ পাতার পিটিশন দাখিলকে কেন্দ্র করেই এই মামলা শুরু হয়। গত বছরের ১১ জুন এই পিটিশন দেন তিনি। এর পর ১২টি শুনানি হয়েছে এই নিয়ে এখনও পর্যন্ত। প্রত্যেকবারই মুকুলের আইনজীবী দাবি করেছেন, মুকুল দলত্যাগ করেননি। দলত্যাগ আইনে মুকুলের বিধায়ক পদ খারিজ করার আবেদন জানিয়েছিলেন শুভেন্দু।