শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

জোরকদমে চলছে প্রস্তুতি! নতুন বছরে জানুয়ারিতেই ত্রিপুরা যেতে পারেন মমতা-অভিষেক

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ১১:৪০ এএম | আপডেট: ডিসেম্বর ২৪, ২০২২, ০৫:৪০ পিএম

জোরকদমে চলছে প্রস্তুতি! নতুন বছরে জানুয়ারিতেই ত্রিপুরা যেতে পারেন মমতা-অভিষেক
জোরকদমে চলছে প্রস্তুতি! নতুন বছরে জানুয়ারিতেই ত্রিপুরা যেতে পারেন মমতা-অভিষেক

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটি ও বিভিন্ন শাখা সংগঠনের নাম ঘোষণা করে দেওয়া হয়েছে। নতুন বছরে জানুয়ারি মাসের শুরুতেই ত্রিপুরা সফরে যাওয়ার সম্ভবনা রয়েছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। এমনটাই জানিয়েছেন ত্রিপুরা প্রদেশ তৃণমূলের সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস।

এদিকে, ইতিমধ্যেই ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটি, জেলা সভাপতিদের নাম ঘোষণা করা হয়েছে। শুধুতাই এর পাশাপাশি গতকাল, শুক্রবার নির্বাচন কমিটিও ঘোষণা করা হয়। জানা গিয়েছে, ত্রিপুরার তৃণমূলের রাজ্য কমিটিতে মোট ৮৭ জন নেতৃত্বে রয়েছেন, ১০টি জেলায় ১০ জনকে জেলা সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়েছে। এছাড়া ২টি জেলা থেকে ২ জনকে জেলার চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে।

অন্যদিকে, সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়কে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের ইনচার্জ হিসেবে মনোনীত করা হয়েছে। উল্লেখ্য, এর আগে পীযূষ কান্তি বিশ্বাসকে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি হিসেবে মনোনীত করা হয়েছিল।

রাজ্য কমিটি, জেলা সভাপতিদের নাম ঘোষণার পাশাপাশি শুক্রবারই ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের নির্বাচন কমিটিও ঘোষণা করা হয়। উক্ত নির্বাচন কমিটিতে মোট ১৭ জনকে রাখা হয়েছে, এই কমিটিতে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস সভাপতি পীযূষ কান্তি বিশ্বাসকে নির্বাচন কমিটির চেয়ারম্যান এবং আশীষ লাল সিং-কে এই কমিটির সহ-চেয়ারম্যান পদে রাখা হয়েছে। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবকে নির্বাচন কমিটির সদস্য পদে নিযুক্ত করা হয়েছে।

এই প্রসঙ্গে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস বলেছেন, ‘আজকে আমাদের ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটি-সহ অন্যান্য শাখা সংগঠন ঘোষণা করা হয়েছে। আমাদের রাজ্য কমিটিতে ৮৭ জনকে রাখা হয়েছে। রাজ্যের প্রত্যেকটা ব্লকে আমাদের অবজার্ভার থাকবে। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্ভবত জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে ত্রিপুরা সফরে আসছেন।’

প্রসঙ্গত, এর আগে গত দেড় বছর ধরে ত্রিপুরায় একাধিকবার সফর করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সময়কালে পুর ভোট ও বিধানসভা উপনির্বাচনকে কেন্দ্র করে একাধিক স্থানে প্রচারও করেছেন তিনি। সামনেই রয়েছে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকে কেন্দ্র করে জোর প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস।