শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

‘টিম ইন্ডিয়ার অভাবনীয় জয়ে অনেক অনেক অভিনন্দন জানাই’, শুভেচ্ছা মমতার

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২, ০৯:০৬ পিএম | আপডেট: অক্টোবর ২৪, ২০২২, ০৩:০৬ এএম

‘টিম ইন্ডিয়ার অভাবনীয় জয়ে অনেক অনেক অভিনন্দন জানাই’, শুভেচ্ছা মমতার
‘টিম ইন্ডিয়ার অভাবনীয় জয়ে অনেক অনেক অভিনন্দন জানাই’, শুভেচ্ছা মমতার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পাকিস্তানকে হারিয়ে মেলবোর্নে টি ২০ বিশ্বকাপের ম্যাচে দুরন্ত জয় পেল ভারত। অবশেষে ৩৬৪ দিন পর হারের যথাযথ জবাব দিল ভারতীয় ক্রিকেট টিম। বলা ভালো অপমানের বদলা নিলেন বিরাট কোহলি। কারণ গত বছর ২৪ অক্টোবর এই পাকিস্তানের বিরুদ্ধেই ১০ উইকেটে লজ্জাজনক হারের মুখোমুখি হতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। সেই হারের বদলাই নিল এবার ভারতীয় ক্রিকেট টিম। ঠিক ৩৬৪ দিনের মাথায়। ব্যাট হাতে লড়াই করে যথাযোগ্য জবাব দিলেন বিরাট। কারণ তাঁর নেতৃত্বেই যে অতীতের সেই লজ্জাজনক পরাজয় হজম করতে হয়েছিল টিম বিরাটকে। টিম ইন্ডিয়ার জয়ে অন্যান্য ভারতবাসী মতোই উচ্ছ্বসিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি ভারতীয় ক্রিকেট দলকে শুভেচ্ছা জানিয়েছেন।

রবিবার ম্যাচ শেষ হওয়ার পরে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, ‘পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দলের এই অভাবনীয় জয়ে অনেক অনেক অভিনন্দন জানাই। ভারতীয় ক্রিকেটারদের এক একজনের পারফরম্যান্স দেখার মতো ছিল। তারিয়ে উপভোগ করলাম এই ম্যাচ। আশা করব, আগামী দিনেও টিম ইন্ডিয়া এমনই অনবদ্য পারফরম্যান্স দেখাবে। এভাবেই দুরন্ত জয় ছিনিয়ে আনবে।’

তখন খেলার স্কোর বোর্ড বলছিল, ৬.১ ওভারে ৩১ রানে ৪ উইকেট। পাক পেসারদের দাপটে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন কে এল রাহুল, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব এবং অক্ষর প্যাটেল। সামনে তখন বিরাট রানের পাহাড়। এদিকে, কার্যত ধুঁকছে ভারতের টপ অর্ডার। এই পরিস্থিতিতে যে কোনও দলের মাথা ঠাণ্ডা রেখে ভালো খেলা সত্যিই খুবই চ্যালেঞ্জের।

হাড্ডাহাড্ডি ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ তখন তুঙ্গে উঠেছিল। এরপর ম্যাচে দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করেন বিরাট কোহলি। আসলে যখন অপমানের বদলা নেওয়ার আর সম্মান রক্ষার প্রসঙ্গ আসে, তখন মনে হয়, নিজের সেরাটা দেওয়ার তাগিদটাও বেড়ে যায় অনেকখানি। আর সেটাই এদিন করে দেখালেন বিরাট কোহলি। শিরদাঁড়া সোজা করে তাই কঠিন লড়াইটা এগিয়ে নিয়ে গেলেন বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়া। তাঁদের লড়াইয়ের মধ্যে দিয়েই মেলবোর্নে লেখা হল প্রতিশোধের ইতিহাস। শেষে দুর্দান্ত ব্যাটিং করে দলকে জয় এনে দিলেন তিনি।

৫৩ বলে ৮২ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে বিশ্বকাপ ও এশিয়া কাপে পাকিস্তানের কাছে হারের বদলা নিলেন বিরাট। আজ বিরাটের ব্যাট থেকে এসেছে ৬ টি চার ও চারটি ছয়। আর তাঁকে আজ যোগ্য সঙ্গত দিলেন হার্দিক। ৪০ রান করে দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন। আর ফ্রি হিট, ওয়াইড, আউট, ওভার বাউন্ডারির মাধ্যমে রুদ্ধশ্বাস খেলায় শেষ ওভারে আসে তৃপ্তির ৪ উইকেটে জয়।

এদিকে, এদিন যখন বিরাট সমালোচকদের কড়া জবাব দিচ্ছেন মেলবোর্নের ময়দানে ব্যাট দিয়ে, তখন কলকাতায় বসে আনন্দে আত্মহারা বিরাট পত্নী অনুষ্কা শর্মা। এই মুহূর্তে ঝুলন গোস্বামীর বায়োপিকে শ্যুটিংয়ের জন্য এই মুহূর্তে তিনি কলকাতায়। এদিন চটজলদি শ্যুটিং সেট থেকে প্যাক অ্যাপের পর হোটেলের রুমে বসে দেখেছেন বিরাটের ইনিংস। তারপরই ম্যাচ শেষ সোশাল মিডিয়ায় অনুষ্কা পোস্ট করেন তিনি। অভিনেত্রী লেখেন, ‘আমি তোমার জন্য অত্যন্ত গর্বিত। জীবনে চলার পথে প্রতিটি মুহূর্তে আমি তোমার সঙ্গে রয়েছি।’