শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

শনিবার দলীয় নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠকে বসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২, ০৭:২৯ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২২, ০৭:৫৯ পিএম

শনিবার দলীয় নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠকে বসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়
শনিবার দলীয় নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠকে বসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শনিবার অর্থাৎ আগামীকাল দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, আগামীকাল বিকেল ৫ টায় কালীঘাটে বৈঠক ডাকা হয়েছে। 

এদিকে, তৃণমূল সূত্রে খবর, দলের শীর্ষ নেতাদের শনিবারের বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। মনে করা হচ্ছে, দলের বর্তমান পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা করতে পারেন তৃণমূল নেত্রী। এই বৈঠকে একাধিক বিষয় নিয়ে আলোচনা হওয়ার সম্ভবনা রয়েছে। এমনকি এও শোনা যাচ্ছে যে, বৈঠকে আইপ্যাকের প্রসঙ্গও উঠতে পারে। 

দলীয় সূত্রে খবর, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সী, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ সমস্ত শীর্ষ নেতৃত্বকে বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ‘এক ব্যক্তি এক পদ’ নিয়ে বিতর্ক, প্রার্থী তালিকায় বিভ্রান্তি-এ সমস্ত বিষয়ই আলোচনায় উঠে আসবে বলে মনে করা হচ্ছে। 

সম্প্রতি নানা বিষয়কে কেন্দ্র করে তৃণমূলের অন্দরে মতবিরোধের পরিস্থিতি তৈরি হচ্ছে ক্রমশ। বলা হচ্ছে এই সংঘাত দলের ভাবমূর্তির উপর ক্ষতিকর প্রভাব ফেলছে। সাম্প্রতিক অতীতে আইপ্যাকের ভূমিকা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ তৃণমূলের শীর্ষ স্তরের নেতারা। জানা গিয়েছে, আগামীকালের বৈঠকে আইপ্যাকের সঙ্গে তৃণমূলের চুক্তি থাকবে না থাকবে না, সে বিষয়েও আলোচনা হতে পারে। 

এছাড়াও অন্যদিকে, দলের চেয়ারপার্সন হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় একটি অস্থায়ী কমিটি তৈরি করেছিলেন। শনিবারের বৈঠকে সেই কমিটির সদস্যদের উপস্থিত থাকার কথা। সূত্রের খবর, একটি স্থায়ী কমিটি গঠন করার বিষয়েও আলোচনা হতে পারে। শোনা যাচ্ছে, সেই স্থায়ী কমিটি ভবিষ্যতে দলের বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেবে এমনটাই মত। প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমান পরিস্থিতিতে সমাধান সূত্র খুঁজতে ও দলের ঐক্যবদ্ধ পরিস্থিতি তৈরি করতেই এই বৈঠক বলেই মনে করা হচ্ছে।