শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আজই ‘মহারাজ’-এর বাড়িতে যেতে পারেন অমিত শাহ! সৌরভকে অতিথি আপ্যায়নের ‘টিপস’ মমতার

চৈত্রী আদক

প্রকাশিত: মে ৬, ২০২২, ০৮:২২ এএম | আপডেট: মে ৬, ২০২২, ০২:২২ পিএম

আজই ‘মহারাজ’-এর বাড়িতে যেতে পারেন অমিত শাহ! সৌরভকে অতিথি আপ্যায়নের ‘টিপস’ মমতার
আজই ‘মহারাজ’-এর বাড়িতে যেতে পারেন অমিত শাহ! সৌরভকে অতিথি আপ্যায়নের ‘টিপস’ মমতার

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ আজই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফরের শেষ দিন। আজ সন্ধ্যাবেলায় ভিক্টোরিয়া মেমোরিয়ালে সংস্কৃতি মন্ত্রক আয়োজিত অনুষ্ঠান শেষ করেই বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বাড়ি যাওয়ার কথা অমিত শাহর। যদিও দু’পক্ষের কেউই এই বিষয়ে মুখ খোলেননি। তবুও বিষয়টি নিয়ে উৎসাহের কমতি নেই ওয়াকিবহাল মহলে। অন্যদিকে মহারাজের বাসভবনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ঝটিকা সফর নিয়ে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সৌরভের বাড়িতে অমিত শাহর সফর নিয়ে খুব একটা মাথাব্যাথা নেই মুখ্যমন্ত্রীর। তবুও খোশমেজাজে বিসিসিআই প্রেসিডেন্টকে অতিথি আপ্যায়নের পরামর্শ দিয়ে বসলেন তিনি। মুখ্যমন্ত্রীর বক্তব্য, “সৌরভকে বল বেশি করে দই-রসগোল্লা কিনে খাওয়াতে। এগুলোই বাংলার বিশেষত্ব।” এছাড়াও এই প্রসঙ্গে তিনি বলেছেন, গতবারে পশ্চিমবঙ্গে এসে অমিত শাহ অনেকের বাড়িতেই গিয়েছিলেন। তাই এবারেও যদি তিনি কারুর বাড়িতে যেতে চান তাহলে যেতেই পারেন। কী আর এমন হয়েছে তাতে!

আজ সন্ধ্যেবেলা ভিক্টোরিয়ায় সংস্কৃতি মন্ত্রকের অনুষ্ঠানে আমন্ত্রিত হিসেবে যোগ দেবেন অমিত শাহ। এই অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন সৌরভ-পত্নী ডোনা গাঙ্গুলী ও তাঁর অ্যাকাডেমীর কলাকুশলীরা। অনুষ্ঠান শেষ হওয়ার কথা সন্ধ্যা ৭ টায়। এরপরই বেহালার বীরেন রায় রোডে ‘মা মঙ্গলচন্ডী ভবন’-এ পা রাখার কথা অমিত শাহর। সেখানে থাকবে রাজকীয় নৈশভোজের আয়োজন। সূত্রের খবর, মহারাজের বাড়িতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তা যাতে কোনওভাবে বিঘ্নিত না হয় সেই নিয়ে তোড়জোড় তুঙ্গে। জানা গিয়েছে, এই প্রসঙ্গে রাজ্য পুলিশের সিকিউরিটি ডিরেক্টরেটের সঙ্গে ন্যাশনাল নিরাপত্তা এজেন্সির আলোচনাও হয়েছে।

একুশের বিধানসভা নির্বাচনের আগে একবার সৌরভের বাড়ি যাওয়ার কথা ছিল অমিত শাহর। কিন্তু সেই সময় সৌরভ অসুস্থ হয়ে পড়ায় সাক্ষাৎ হয়ে ওঠে না। তাই এই বছর বঙ্গ সফরে এসে বোর্ড প্রেসিডেন্টের সঙ্গে দেখা করতে তাঁর বাড়িতেই উপস্থিত হবেন অমিত শাহ।

বিশেষজ্ঞ মহলের ধারণা, সৌরভের বাড়িতে অমিত শাহর সফর রাজনৈতিক ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারে। একুশের নির্বাচনের আগে বিসিসিআই প্রেসিডেন্টের গেরুয়া শিবিরে যোগদান প্রসঙ্গে জল্পনা তুঙ্গে উঠেছিল। যদিও রাজনীতি থেকে নিজেকে বরাবরই দূরে রেখেছেন সৌরভ। তবে কি চব্বিশের লোকসভা নির্বাচনে সৌরভের পদ্ম শিবিরে যোগদান নিয়ে আবারও জল ঘোলা হতে পারে? এই নিয়ে উত্তাল বঙ্গ রাজনীতির অন্দরমহল।