রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

বড়দিনের শুভেচ্ছা জানিয়ে গেলাম, আমার সঙ্গে খুব ভালো সম্পর্ক! রাজ্যপালের প্রশংসা মমতার

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২২, ০৮:১৯ পিএম | আপডেট: ডিসেম্বর ২৩, ২০২২, ০২:১৯ এএম

বড়দিনের শুভেচ্ছা জানিয়ে গেলাম, আমার সঙ্গে খুব ভালো সম্পর্ক! রাজ্যপালের প্রশংসা মমতার
বড়দিনের শুভেচ্ছা জানিয়ে গেলাম, আমার সঙ্গে খুব ভালো সম্পর্ক! রাজ্যপালের প্রশংসা মমতার

সৌজন্যতায় বরাবরই নিদর্শন রেখেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারেও অন্যথা হলো না তার। বড়দিনের আগে রাজভবনে গিয়ে পশ্চিমবঙ্গের নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাৎ সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে প্রশংসা করলেন রাজ্যপালের।

বৃহস্পতিবার রাজ্যপালের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর বেরিয়ে এসে বলেন, "রাজ্যপাল কে শুভেচ্ছা জানাতে এসেছিলাম। এটা প্রথা। আমি রাজ্যপালকে বড়দিনের শুভেচ্ছা জানিয়েছি।" এদিন মুখ্যমন্ত্রী আরও জানান, "আমার মনে হয় না কোন সমস্যা হবে। রাজ্যপাল রাজ্যের কাজকর্মকে পুরোপুরি সাপোর্ট করছেন। সব সমস্যার সমাধানের চেষ্টা করছেন রাজ্যপাল। আমার সঙ্গে খুব ভালো সম্পর্ক মাননীয় রাজ্যপালের"।

বিগত দিনে দেখা গিয়েছে রাজ্যের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে রাজ্যের সম্পর্ক মোটেই সুমধুর ছিল না। রাজ্যের বেশিরভাগ ক্ষেত্রেই আপত্তি জানাতেন রাজ্যপাল। অপরদিকে রাজ্যপালের সঙ্গেও মুখ্যমন্ত্রীর সম্পর্ক যে খুব মসৃণ ছিল না তার প্রমাণ মিলেছে বারবার। রাজভবন নবান্নের সংঘাতে বারবার উত্তপ্ত হয়েছে পরিস্থিতি।

দেখা গিয়েছে, বারবার রাজ্য প্রশাসনের নানা কাজের সমালোচনা করেছেন জগদীপ ধনকর। পাল্টা রাজ্যপাল কেউ একাধিক তৃণমূল নেতা মন্ত্রী প্রকাশের সমালোচনা করেছেন। তবে নয়া রাজ্যপালের সঙ্গে রাজ্যের সম্পর্ক আপাতত যে মধুর রয়েছে সেই প্রমাণও মিলেছে। সম্প্রতি চলচ্চিত্র উৎসবের উদ্বোধন মঞ্চ থেকে রাজ্য ও রাজ্য প্রশাসনের প্রশংসা করেছেন সিভি আনন্দ বোস। এদিন মুখ্যমন্ত্রীর বড়দিনের শুভেচ্ছা জানানোর পর রাজ্যপালের প্রশংসা আরও একবার সেই বিষয়টিই প্রমাণ করলো।