রবিবার, ০৫ মে, ২০২৪

সিজিও কমপ্লেক্সে নিশিযাপন! মানসিকভাবে বিপর্যস্ত মানিক কী করলেন প্রথম রাতে?

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ১০:৫৬ এএম | আপডেট: অক্টোবর ১২, ২০২২, ০৪:৫৬ পিএম

সিজিও কমপ্লেক্সে নিশিযাপন! মানসিকভাবে বিপর্যস্ত মানিক কী করলেন প্রথম রাতে?
সিজিও কমপ্লেক্সে নিশিযাপন! মানসিকভাবে বিপর্যস্ত মানিক কী করলেন প্রথম রাতে?

ইডির হাতের গ্রেপ্তার হয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য। এরপরে মঙ্গলবার রাত কাটিয়েছেন ইডির দপ্তর সিজিও কমপ্লেক্সে। খাওয়া দাওয়া করলেও ঠিকমতো ঘুমোতে পারেননি বলেই খবর সূত্রের।

সুপ্রিম কোর্ট থেকে রক্ষাকবচ পেয়েছিলেন তিনি। সর্বোচ্চ আদালত জানিয়েছিল সিবিআই এই মুহূর্তে তাকে গ্রেফতার করতে পারবে না। তবে তাকে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে তদন্তে। এদিকে এর মধ্যেই সোমবার ইডি তলব করে মানিক ভট্টাচার্যকে। হাজিরা দেন প্রাক্তন পর্ষদ সভাপতি। সেখানে একাধিক জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয় তাকে। তবে তদন্ত অসহযোগিতা করার অভিযোগে তাকে গ্রেফতার করে ইডি।

এরপরেই মেডিকেল চেকআপ করিয়ে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। সেখানে তাকে 14 দিনের ইডি হেফাজত দিয়েছে আদালত। এরপর রাত সাড়ে আটটার কিছু পরে তাকে নিয়ে নিজেদের দপ্তরে অর্থাৎ সিজিও কমপ্লেক্সে আসেন এটি আধিকারিকরা। আপাতত ১৪ দিন এখানেই কাটাতে হবে তাকে।

প্রথম রাতেই মানিক ভট্টাচার্যকে মানসিকভাবে অবসন্ন দেখিয়েছে। রাতে যথাযথ খাওয়া দাওয়া করলেও ঠিকমতো ঘুমোতে পারেননি বলেই খবর। আজ সকালে তাকে ফের জেরা করা হবে। মূলত সেই চিন্তাতেই হয়তো মানসিকভাবে বিপর্যস্ত রয়েছেন তিনি। তবে গতরাতে মানিক ভট্টাচার্যের পুত্রবধূকে সিজিও কমপ্লেক্সে আসতে দেখা গিয়েছে। একটি ব্যাগ নিয়ে তিনি এসেছিলেন দেখা করতে। রাত ১০.২০ নাগাদ সেখান থেকে বেরিয়ে যান মানিক ভট্টাচার্যর পুত্রবধূ।