রবিবার, ০৫ মে, ২০২৪

মানিকের আরও ১০ কোটি টাকার সম্পত্তির হদিশ! উৎস কি? আদালতে প্রশ্ন ইডির

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ০৭:২৬ পিএম | আপডেট: অক্টোবর ২৬, ২০২২, ০১:২৬ এএম

মানিকের আরও ১০ কোটি টাকার সম্পত্তির হদিশ! উৎস কি? আদালতে প্রশ্ন ইডির
মানিকের আরও ১০ কোটি টাকার সম্পত্তির হদিশ! উৎস কি? আদালতে প্রশ্ন ইডির

২৮ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের মেয়াদ বাড়লো অপসারিত পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যের। মঙ্গলবার তাকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে মানিক ভট্টাচার্যের আইনজীবী এবং ইডির আইনজীবীর বক্তব্য শুনে এই নির্দেশ দিয়েছেন বিচারপতি।

এদিন মানিক ভট্টাচার্যকে ব্যাঙ্কশাল আদালতে তোলার পর বেশ কিছু বিস্ফোরক অভিযোগ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর, এদিন ঈদের তরফে আদালতে জানানো হয়, মানিক ভট্টাচার্যের অ্যাকাউন্টে ফের কোটি কোটি টাকার খদিস মিলেছে। জানা গিয়েছে মানিক ভট্টাচার্য তার আত্মীয়দের নামে বেনামে অ্যাকাউন্ট খুলে সেখানে কোটি কোটি টাকা রাখতেন। তবে শুধু মানিক ভট্টাচার্যের সম্পত্তির পরিমাণ ১০ কোটি টাকা। কিভাবে এত টাকা এলো বা সেই টাকার উৎস কি তা জানতে মানিক ভট্টাচার্যকে আরও জেরা করার প্রয়োজন রয়েছে বলে এদিন আদালতে জানায় ইডি।

এছাড়াও এদিন আরও একটি বিস্ফোরক অভিযোগ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আদালতে তারা জানিয়েছে, এক ব্যক্তির সঙ্গে মানিক ভট্টাচার্যের স্ত্রীর জয়েন্ট একাউন্টের খোঁজ মিলেছে। সেই ব্যক্তির নাম মৃত্যুঞ্জয় চক্রবর্তী। কিন্তু আশ্চর্যের বিষয় এই ব্যক্তি ছয় বছর আগেই মারা গিয়েছেন। ৬ বছর আগে মৃত এক ব্যক্তির সঙ্গে কিভাবে এখনো মানিক ভট্টাচার্যের স্ত্রীর জয়েন্ট একাউন্ট রয়েছে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই অ্যাকাউন্ট থেকে খোঁজ মিলেছে তিন কোটি টাকার।

এদিকে এদিন মানিক ভট্টাচার্যের আইনজীবী পাল্টা অভিযোগ করেন, মানিকবাবু প্রথম থেকেই সহযোগিতা করে আসছেন কিন্তু তার মক্কেলকে হেনস্থা করছে তদন্তকারী আধিকারিকরা। তাই মানিক ভট্টাচার্যকে জামিন দেওয়া হোক। কিন্তু উভয় পক্ষের কথা শুনেই এদিন আদালত মানিক ভট্টাচার্যের জেল হেফাজতের মেয়াদ ২৮ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করে।