সোমবার, ০৬ মে, ২০২৪

শহর পেল মাল্টি লেভেল কার পার্কিং ভবন! উদ্বোধনে মুখ্যমন্ত্রী

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩, ০৬:১৮ পিএম | আপডেট: জানুয়ারি ১০, ২০২৩, ১২:১৮ এএম

শহর পেল মাল্টি লেভেল কার পার্কিং ভবন! উদ্বোধনে মুখ্যমন্ত্রী
শহর পেল মাল্টি লেভেল কার পার্কিং ভবন! উদ্বোধনে মুখ্যমন্ত্রী

নতুন আরো এক ভবন পেল শহর কলকাতা। এর জেরে রাস্তায় যারা যত্রতত্র গাড়ি রাখেন তাদের অনেকাংশে সুবিধা হল। এদিন আলিপুরে অত্যাধুনিক মাল্টি লেভেল কার পার্কিং ভবনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ভবনের নামকরণও করেছেন তিনি। নাম দিয়েছেন সম্পান্ন। এদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, পুলক রায়, স্নেহাশিস চক্রবর্তী সহ আরো অনেকে।

আলিপুর চিড়িয়াখানা, ধনধান্য স্টেডিয়াম, আলিপুর জেল মিউজিয়াম এই জায়গাগুলির সংযোগস্থলেই তৈরি হয়েছে এই নতুন পার্কিং লট। এই নতুন পার্কিং ভবন তৈরি হওয়ার ফলে এই সংলগ্ন এলাকায় যে সমস্ত মানুষরা রাস্তার পাশে গাড়ি রাখতেন তাদের অনেকাংশেই সুবিধে হবে। একই সঙ্গে যানজটের পরিস্থিতিও এড়ানো যাবে। ভবিষ্যতে এই পার্কিং ভবনকে চারতলা করার পরিকল্পনা রয়েছে রাজ্যের।

এদিনের উদ্বোধনী অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী জানান, "আগামী তিন মাসের মধ্যে আরও একটি নতুন স্টেডিয়াম পেতে চলেছেন কলকাতার মানুষ। সাইনসিটির যাচাই তৈরি হচ্ছে আরো একটি ইনডোর স্টেডিয়াম। এই স্টেডিয়ামকে দেখতে হবে অনেকটা শঙ্খের মতো"। আগামী পয়লা বৈশাখ এই স্টেডিয়ামের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন।

এদিন পার্কিং লট উদ্বোধনের পাশাপাশি, ভেহিকেলস লোকেশন ট্র্যাকিং ডিভাইস পরিষেবার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে এই অত্যাধুনিক পরিষেবার ফলে সব গাড়িতেই পুলিশ ও পরিবহন দপ্তর নজরদারি চালাবে। একই সঙ্গে রাস্তাঘাটে মেয়েদের ওপর কোনো রকম অত্যাচার হচ্ছে কিনা সে দিকেও নজর দিতে পারবে প্রশাসন। গতিস্থান সবদিকেই এর ফলে নজরদারি করার সুবিধা হবে। কোনরকম অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হলেই প্যানিক বাটন বাঁচবে। আর সেই বাটন প্রেস করলেই পুলিশ জানতে পারবে কোথায় কি সমস্যা হয়েছে।