শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ফের শহরতলীর বুকে উদ্ধার বিপুল পরিমাণ সোনা! গ্রেফতার পাচারকারী

চৈত্রী আদক

প্রকাশিত: মে ১৪, ২০২২, ০৭:০৪ পিএম | আপডেট: মে ১৫, ২০২২, ০১:০৪ এএম

ফের শহরতলীর বুকে উদ্ধার বিপুল পরিমাণ সোনা! গ্রেফতার পাচারকারী
ফের শহরতলীর বুকে উদ্ধার বিপুল পরিমাণ সোনা! গ্রেফতার পাচারকারী

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ সোনা পাচার করতে গিয়ে পুলিশের জালে পাচারকারী। শনিবার ঘটনাটি ঘটেছে খোদ কলকাতার বুকে। সেন্ট্রাল অ্যাভিনিউ লাগোয়া অঞ্চল থেকে গ্রেফতার করা হয়েছে ধৃতকে। উদ্ধার হয়েছে ৮১৬.৫৯ গ্রাম সোনা। বর্তমানে যার বাজার মূল্য আনুমানিক ৪২ লক্ষ টাকা। গোটা ঘটনায় আরও কেউ জড়িয়ে আছে কিনা তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, কলকাতার সেন্ট্রাল অ্যাভিনিউ লাগোয়া রামমন্দিরের সামনে দিয়েই হেঁটে যাচ্ছিলেন এক ব্যক্তি। তাঁর হাতে ছিল একটি ব্যাগ। এর আগে অবশ্য শুল্ক দফতরের আধিকারিকদের কাছে কলকাতায় সোনা পাচারের খবর পৌঁছে যায়। সেই মতই শহরজুড়ে নজরদারি চালাচ্ছিলেন আধিকারিকরা। এদিন ওই ব্যক্তিকে দেখেই তাঁদের সন্দেহ হয়। এরপরই ওই ব্যক্তির পথ আটকান আধিকারিকরা।

প্রথমে ব্যাগে কী আছে সেই প্রসঙ্গে ওই ব্যক্তিকে অনেকক্ষণ ধরে জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকরা। কিন্তু তাঁর উত্তরে মেলে একাধিক অসঙ্গতি। স্বাভাবিকভাবেই সন্দেহ আরও বাড়তে থাকে। এরপরই ওই ব্যক্তিকে আটক করেন শুল্ক দফতরের আধিকারিকরা। তাঁদের জিজ্ঞাসাবাদের চাপে অবশেষে মুখ খোলেন ধৃত। ব্যাগে তল্লাশি চালিয়ে মেলে কাগজে মোড়া সাতটি সোনার বাট। সব মিলিয়ে মোট ৮১৬.৫৯ গ্রাম সোনা পাওয়া গিয়েছে। বর্তমান বাজারে এই বিপুল পরিমাণ সোনার দাম ৪২ লক্ষ টাকারও বেশি।

প্রসঙ্গত মাসখানেক আগে নিউ জলপাইগুড়ি স্টেশনে দাঁড়িয়ে থাকা রাজধানী এক্সপ্রেসে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ সোনা উদ্ধারের পাশাপাশি দুই মহিলা পাচারকারীকে গ্রেফতার করেন কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা বিভাগের আধিকারিকরা। স্টেশনে দাঁড়ানোর পরেই গোটা ট্রেনে তল্লাশি চালায় আধিকারিকরা। তল্লাশিতে উদ্ধার হয় ২ কেজি ৬৬ গ্রাম সোনা যার বর্তমান বাজারদর ১ কোটি ৩১ লক্ষ টাকা।

এই ঘটনার এক মাসের মাথাতেই ফের শহরতলীর মাঝে উদ্ধার হল বিপুল পরিমাণ সোনা। ঠিক কোন জায়গা থেকে সোনার বাটগুলি নিয়ে কোন স্থানে পাচার করা হচ্ছিল তা খতিয়ে দেখছে তদন্তকারীরা। ঘটনার সঙ্গে আর কে কে জড়িত আছে তা জানতে তদন্ত করছে শুল্ক দফতরের আধিকারিকরা।