রবিবার, ০৫ মে, ২০২৪

আজ ইডির বিশেষ আদালতে পেশ অপাকে! স্বস্তি কি মিলবে না অসস্তি বাড়বে?

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ১১:০২ এএম | আপডেট: নভেম্বর ৩০, ২০২২, ০৫:০২ পিএম

আজ ইডির বিশেষ আদালতে পেশ অপাকে! স্বস্তি কি মিলবে না অসস্তি বাড়বে?
আজ ইডির বিশেষ আদালতে পেশ অপাকে! স্বস্তি কি মিলবে না অসস্তি বাড়বে?

আজ ইডির বিশেষ আদালতে তোলা হবে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় কে। এদিনও ভার্চুয়ালি হাজির করা হবে তাদের। সূত্রের খবর এদিন অপার জামিনের আবেদন করা হলে তিনি আইনজীবী তার বিরোধিতা করবেন।

ইডি সূত্রে খবর, পার্থ ও অর্পিতা দুজনেই কোটি কোটি টাকা দুর্নীতিতে যুক্ত, নিয়োগ দুর্নীতিতে ও প্রচুর পরিমাণ টাকা মিলেছে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে। দুজনেই প্রভাবশালী। এই যাবতীয় যুক্তি দিয়ে এদিন তদন্তকারী সংস্থা জামিনের বিরোধিতা করতে পারে আজ। এছাড়াও দুর্নীতির টাকা আর কোথায় কোথায় রাখা রয়েছে সেই সংক্রান্ত তথ্য এদিন আদালতের পেশ করতে পারে ইডি।

এদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের বয়স হয়েছে। তার শারীরিক অবস্থা ভালো নয় এই যাবতীয় কারণ দেখিয়ে প্রাক্তন শিক্ষামন্ত্রী জামিনের আবেদন করবেন তার আইনজীবী। কিন্তু আদালত সেই জামিন মঞ্জুর করে কিনা সেটাই এখন দেখার।  

প্রসঙ্গত, ১২ ডিসেম্বর পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় সহ ৭ জনের জেল হেফাজতের নির্দেশ দিলেন আলিপুর আদালতের বিচারক রানা দাম। অর্থাৎ ফের অস্বস্তি বাড়ল রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রীর। এর আগের বার যখন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা আদালতে আবেদন করে বলেন, পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা খারাপ। বয়স হয়েছে। সামনে শীত ও আসছে তাই যেন জামিন দেওয়া হয় পার্থ চট্টোপাধ্যায় কে। পাশাপাশি প্রশ্ন তোলা হয় যে হেফাজতে রেখে পার্থ চট্টোপাধ্যায় কে কিছু কি পাওয়া গিয়েছে? তাহলে কোন ভিত্তিতে তাকে ফের জেলে রাখতে চাইছে তদন্তকারী সংস্থা? পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আরো খারাপ হতে পারে তাই তাকে অবিলম্বে জামিন দেওয়ার আবেদন করা হয়।

কিন্তু বিচারক পার্থ চট্টোপাধ্যায় সব পক্ষের আবেদন শুনে পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আবেদন খারিজ করে দেন। আরো ১৪ দিনের জেল হেফাজতের মেয়াদ বাড়ে তার। জানানো হয় ২৮ নভেম্বর পর্যন্ত তাকে থাকতে হবে জেল হেফাজতেই। এরপর এদিন তাঁকে পুনরায় আদালতে তোলা হলে আরও সংশোধনাগারে থাকার মেয়াদ বাড়লো পার্থর।