শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

অর্পিতার সঙ্গে ঘনিষ্ঠতার কথা অস্বীকার পার্থর! মুখোমুখি জেরায় ঠিক কী তথ্য উঠে আসছে?

চৈত্রী আদক

প্রকাশিত: আগস্ট ৫, ২০২২, ১২:১০ পিএম | আপডেট: আগস্ট ৫, ২০২২, ০৬:১০ পিএম

অর্পিতার সঙ্গে ঘনিষ্ঠতার কথা অস্বীকার পার্থর! মুখোমুখি জেরায় ঠিক কী তথ্য উঠে আসছে?
অর্পিতার সঙ্গে ঘনিষ্ঠতার কথা অস্বীকার পার্থর! মুখোমুখি জেরায় ঠিক কী তথ্য উঠে আসছে?

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করেন ইডি-র আধিকারিকরা। আর সেখানেই বিস্ফোরক দাবি করে বসেন পার্থ চট্টোপাধ্যায়। অর্পিতার সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার কথা রাতারাতি অস্বীকার করেন তিনি। বলেন, অর্পিতাকে তিনি তেমনভাবে চেনেন না। মাঝে মাঝে দেখেছেন মাত্র।

বৃহস্পতিবার সল্টলেকের CGO কমপ্লেক্সে পার্থ এবং অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করা হয়। ইডি সূত্রে খবর, অর্পিতাকে দেখিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হয়, “আপনি কী এঁকে চেনেন?” এই প্রশ্নে পার্থর স্পষ্ট জবাব, “তেমনভাবে নয়”। এরপরই আধিকারিকদের তরফ থেকে প্রশ্ন করা হয়, “তাহলে কী ভাবে চেনেন?” প্রাক্তন মন্ত্রী জানান, “মাঝে মাঝে দেখেছি। অনেকেই আসত।”

ইডি সূত্রে জানা গিয়েছে, দুজনের ঘনিষ্ঠতা ঠিক কতটা ছিল সেই বিষয়েও প্রশ্ন রাখা হয় পার্থর কাছে। কিন্তু অর্পিতার সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার কথা অস্বীকার করেন পার্থ চট্টোপাধ্যায়। বলেন, “নাকতলার পুজোর সময় দেখেছি।” এরপরই অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া বিপুল পরিমাণ টাকার প্রসঙ্গ ওঠে। ইডি আধিকারিকরা প্রশ্ন করেন, “ওঁর বাড়ি থেকে টাকা পাওয়া গিয়েছে। আপনি জানেন?” পার্থবাবু সম্মতি দিয়ে জানান, “শুনেছি”। এই কোটি কোটি টাকা কি তাহলে পার্থ চট্টোপাধ্যায়েরই? এমনটা প্রশ্ন রাখা হয় প্রাক্তন মন্ত্রীর কাছে। যদিও বিষয়টি একেবারেই অস্বীকার করেছেন পার্থবাবু।

ইডি সূত্রে খবর, বৃহস্পতিবার পার্থ এবং অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের গোটা প্রক্রিয়াটির ভিডিও রেকর্ডিং করা হয়। ‌ইডির আধিকারিকরা জানিয়েছেন, জিজ্ঞাসাবাদে একেবারেই সহযোগিতা করছেন না পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু তথ্যপ্রমাণ অন্য কথা বলছে। ইতিমধ্যেই ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’ নামক একটি কোম্পানির হদিশ মিলেছে যেখানে পার্থ এবং অর্পিতার ৫০ শতাংশ করে শেয়ার রয়েছে। এছাড়াও দু‍‍`জনের নামে অসংখ্য যৌথ সম্পত্তির হদিশও মিলেছে। অভিযোগ, এই সমস্ত তথ্যই গোপন করেছেন পার্থ চট্টোপাধ্যায়। সূত্র মারফত খবর, ইডির তরফ থেকে এই পুরো বিষয়টিই শুক্রবার আদালতে জানানো হবে।

প্রসঙ্গত, পার্থ চট্টোপাধ্যায় পুরো বিষয়টি অস্বীকার করলেও দু‍‍`জনের সম্পর্কের কথা অকপটে স্বীকার করেছেন অর্পিতা মুখোপাধ্যায়। তদন্তকারীদের তরফ থেকে অর্পিতা এবং পার্থর সম্পর্কে সমীকরণ ঠিক কেমন ছিল এই প্রশ্ন করা হলে অর্পিতা জানান, ২০১২ সালেই পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর পরিচয়। এরপর ২০১৭ সালে প্রাক্তন মন্ত্রীর স্ত্রীর মৃত্যুর পর থেকেই তাঁর সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে অর্পিতার। এমনকি অর্পিতার জন্য বিপুল পরিমাণ টাকা-পয়সা খরচ করা অথবা দামি অলংকার কিনে দেওয়ার বিষয়টিও অস্বীকার করেননি অর্পিতা।