বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

‘তৃণমূলের কেউ ক্ষতি করতে পারবে না’! শুভেন্দুর ডিসেম্বরের হুঁশিয়ারি নিয়ে মুখ খুললেন পার্থ

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২২, ০১:০৯ পিএম | আপডেট: ডিসেম্বর ১২, ২০২২, ০৭:১২ পিএম

‘তৃণমূলের কেউ ক্ষতি করতে পারবে না’! শুভেন্দুর ডিসেম্বরের হুঁশিয়ারি নিয়ে মুখ খুললেন পার্থ
‘তৃণমূলের কেউ ক্ষতি করতে পারবে না’! শুভেন্দুর ডিসেম্বরের হুঁশিয়ারি নিয়ে মুখ খুললেন পার্থ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বারবার ডিসেম্বরে বড় কিছু ঘটতে চলেছে বা ধামাকা হতে চলেছে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি বিধায়ক তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সম্প্রতি ডিসেম্বরের তিনটি তারিখও বেঁধে দিয়েছেন তিনি। যার মধ্যে একটি আজকের তারিখ ১২ ডিসেম্বর। কিন্তু বারবার ডিসেম্বরের কথা বলে চমক দেওয়ার বা রহস্য জিইয়ে রাখলেও, ঠিক কী ঘটতে চলেছে ডিসেম্বরে তা এখনও স্পষ্ট করেননি নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু। এই আবহে এবার শুভেন্দুর ডিসেম্বরের ধামাকার হুমকি নিয়ে মুখ খুললেন, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা প্রাক্তন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

এদিন তাঁকে বিরোধী দলনেতার ডিসেম্বরের ডেডলাইন নিয়ে প্রশ্ন করা হলে, প্রাক্তন তৃণমূল নেতার সাফ জবাব, ‘তৃণমূলের কেউ কোনও ক্ষতি করতে পারবে না।’ দলে তাঁর জায়গা না হলেও, তিনি যে এখনও দলের সঙ্গেই আছেন, তা আরও একবার স্পষ্ট করে দিলেন এই মন্তব্যের মধ্যে দিয়ে পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে এদিন ১৪ দিনের জেল হেফাজত শেষে আদালতে পেশ করা হয়, সেই সময়ই তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। সাংবাদিকরা তাঁকে শুভেন্দুর ডিসেম্বর হুঁশিয়ারি নিয়ে বললে, স্পষ্ট ভাষায় তৃণমূলের প্রাক্তন মহাসচিব বলেন, তৃণমূলের কেউ কোনও ক্ষতি করতে পারবে না।

উল্লেখ্য, এই প্রথমবার নয়, এর আগেও দল থেকে বহিষ্কৃত হওয়ার পরেও, দলকেই বারবার সমর্থন জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায় বিভিন্ন ইস্যুতে। এর আগে তিনি বলেছিলেন, ‘পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেসই জিতবে।’ এদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের এই মন্তব্যে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য পার্থর এই মন্তব্য শোনার পরে কটাক্ষের সুরে বলেছেন যে, ‘পার্থ চট্টোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস সমার্থক। সবার সম্মতি ও জ্ঞাতার্থেই এই কাজ হয়েছে। গোটা তৃণমূল এই কাণ্ডে যুক্ত। দলের কর্মসূচিকেই বাস্তবায়িত করেছেন পার্থ চট্টোপাধ্যায়।’ শুধু শমীক নন, এই একই সুর শোনা গিয়েছে, বাম নেতা সুজন চক্রবর্তীর মুখেও। তিনি বলেন, ‘তৃণমূল ধান্দাবাজের দল। তৃণমূলের কেউ কোনও ক্ষতি করতে পারবে না, এই কথার মাধ্যমে বাংলার মানুষের ক্ষতি নিশ্চিত করেছেন পার্থ চট্টোপাধ্যায়। অর্থাৎ ওরা অবাধে লুঠপাট চালাবে।’

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্তব্য করেন, ‘ডিসেম্বর মাসে ১২, ১৪, ২১ তিনটে দিন খুবই গুরুত্বপূর্ণ! ওয়েট অ্যাণ্ড ওয়াচ!’ বিজেপির এই ‘ডিসেম্বর হুঁশিয়ারি’ নিয়ে ইতিমধ্যেই তোলপাড় রাজ্য রাজনীতি। একটাই প্রশ্ন, ঠিক কী ধামাকা হওয়ার কথা বলছে শুভেন্দু অধিকারী বা বিজেপি?

অন্যদিকে, ডিসেম্বরের তারিখ নিয়ে পাল্টা ভবিষ্যদ্বাণী করেছেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। শুভেন্দুকে কটাক্ষ করে লেখা একটি টুইটে এদিন তিনি বলেন, ‘একজন শিক্ষানবীশ জ্যোতিষি ডিসেম্বরের তারিখ নিয়ে একাধিক ভবিষ্যদ্বাণী করে চলেছেন। এবার আমি একজন চর্চিত এবং জনপ্রিয় জ্যোতিষির থেকে ডিসেম্বরের কিছু গুরুত্বপূর্ণ তারিখ জেনে এসেছি। তিনি আমায় বলেছেন ডিসেম্বরে বিয়ের তারিখ ছাড়া আর কোনও গুরুত্বপূর্ণ তারিখ নেই। কিন্তু ২ জানুয়ারি দিনটি খুবই উল্লেখযোগ্য। ওইদিন বেলা ১২টায় নজর থাকবে।’