শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

‘লোকের কাছে কী জবাব দেব? পার্থ চট্টোপাধ্যায়ের জন্য বিড়ম্বনায় দল’! বিস্ফোরক সৌগত রায়

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১০:১৪ এএম | আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৪:২১ পিএম

‘লোকের কাছে কী জবাব দেব? পার্থ চট্টোপাধ্যায়ের জন্য বিড়ম্বনায় দল’! বিস্ফোরক সৌগত রায়
‘লোকের কাছে কী জবাব দেব? পার্থ চট্টোপাধ্যায়ের জন্য বিড়ম্বনায় দল’! বিস্ফোরক সৌগত রায়

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পার্থ চট্টোপাধ্যায় প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তৃণমূলের প্রাক্তন মহাসচিব তথা মন্ত্রীর জন্য যে দলের প্রত্যকে নেতাদেরই লজ্জায় এবং বিড়ম্বনায় পড়তে হচ্ছে, সেকথাই প্রকাশ্যে জানালেন সাংসদ সৌগত রায়। উল্লেখ্য, রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে মূল চক্রী বা মাস্টারমাইন্ড বলে দাবি করেছে সিবিআই।

প্রাক্তন শিক্ষামন্ত্রীর এই দুর্নীতিতে জড়িয়ে পড়া নিয়ে সৌগত রায় জানিয়েছেন যে, এর জন্য দলকেও অস্বস্তিতে এবং বিড়ম্বনায় পড়তে হচ্ছে। তিনি বলেছেন যে, ‘এমন দুর্নীতি দেশে বিশেষ দেখা যায়নি, লোকের কাছে কী জবাব দেব?’ চলতি বছরের জুলাই মাসে এসএসসি দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে ইডি-র তরফে তল্লাশি চালানো হয় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে। তল্লাশি চালানো হয় মন্ত্রী ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটেও। এরপর অর্পিতার দুই জায়গার ফ্ল্যাট থেকেই উদ্ধার হয় প্রায় কয়েক কোটি টাকা। গ্রেফতার করা হয় দুইজনকেই। আপাতত দুজনেই আলিপুর সংশোধনাগারে।

এদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠের বাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার হওয়ায় স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ রাজ্যবাসী। দুর্নীতির সঠিক তদন্ত ও অভিযুক্তদের শাস্তির দাবি জানাচ্ছেন রাজ্যবাসী। তবে, শুধু রাজ্যের মানুষ নন, দলের নেতাদের অনেকেও প্রকাশ্যে পার্থের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

এরই মধ্যে ইডি-র চার্জশিট পেশ করেছে আদালতে। সেই চার্জশিটে একাধিক নতুন তথ্যের উল্লেখ করা হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তে। এরই মধ্যে তৃণমূল সাংসদ সৌগত রায় স্বীকার করে নিয়েছেন, পার্থ চট্টোপাধ্যায়ের জন্য দল লজ্জিত, বিড়ম্বনায় পড়তে হচ্ছে দলকে। তিনি জানিয়েছেন, ‘এমন দুর্নীতি দেশে আগে বিশেষ দেখা যায়নি। লালুপ্রসাদ জেল খাটলেও টাকা উদ্ধার হয়নি। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুখরামের থেকে ৩-৪ কোটি উদ্ধার হয়েছে। ৫০ কোটি টাকার ছবি না দেখলে বিশ্বাস করতে পারতাম না।’ এর সঙ্গেই তিনি উল্লেখ করেছেন, ‘টাকার পাহাড় দেখার পর লোকের কাছে কী জবাব দেব? ওই বিড়ম্বনা, লজ্জা তো আমাদের আছেই।’

উল্লেখ্য, শুধু সাংসদ সৌগত রায় নন, দলের অনেক নেতাই এক কথা বলছেন। এর আগে পার্থ নিয়ে মুখ খুলেছিলেন আর এক নেতা তাপস রায়ও। আবার এসএসসি দুর্নীতি নিয়ে সোচ্চার হয়েছেন খড়দহের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ও।