রবিবার, ০৫ মে, ২০২৪

বন্ধুর চিকিৎসায় ভিন রাজ্যে কেষ্ট-কন্যা! সিবিআই হাজিরায় চিঠি দিয়ে চাইলেন সময়

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ০১:১৩ পিএম | আপডেট: অক্টোবর ১৭, ২০২২, ০৭:১৩ পিএম

বন্ধুর চিকিৎসায় ভিন রাজ্যে কেষ্ট-কন্যা! সিবিআই হাজিরায় চিঠি দিয়ে চাইলেন সময়
বন্ধুর চিকিৎসায় ভিন রাজ্যে কেষ্ট-কন্যা! সিবিআই হাজিরায় চিঠি দিয়ে চাইলেন সময়

সম্পত্তির যাবতীয় নথি নিয়ে সোমবার সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার নোটিশ দেওয়া হয়েছিল অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডল কে। কিন্তু আপাতত বন্ধুর চিকিৎসার জন্য রাজ্যের বাইরে চেন্নাইয়ে রয়েছেন তিনি। তাই এখন হাজিরা দিতে পারবেন না। এই মর্মে নিজের আইনজীবীকে দিয়ে সিবিআইকে চিঠি পাঠালেন কেষ্ট-কন্যা। তবে ফিরে এসে হাজিরা দেবেন বলে জানিয়েছেন তিনি।

সূত্রের খবর, তার সংস্থার আয় ব্যয়ের নথি নিয়ে আজ সোমবার সিবিআইয়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা থেকে। কিন্তু হাজিরা এড়িয়ে এদিন আরও খানিকটা সময় চাইলেন সুকন্যা। জানা গিয়েছে, এদিন নিজের আইনজীবী মারফত সিবিআইকে চিঠি পাঠিয়ে সুকন্যা জানিয়েছেন, আপাতত তার এক ঘনিষ্ঠ বন্ধুর চিকিৎসার কারণে চেন্নাইয়ে রয়েছেন তিনি। তাই এই মুহূর্তে হাজিরা দিতে পারছেন না। তবে সেখান থেকে ফিরে এসে নিজেই যোগাযোগ করবেন তদন্তকারী সংস্থার সঙ্গে বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গরু পাচার মামলায়  অনুব্রত মন্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলকে ২৭ অক্টোবর দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে ইডির তরফে। এদিকে, ইতিমধ্যেই অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মন্ডলের আয়কর রিটার্নের চাঞ্চল্যকর তথ্য মিলেছে। আট বছরের সুকন্যার আয় বেড়েছে ১৭৫ গুন। এদিকে ২০১৯-২০ সালের আগের বছরের তুলনাতেও দ্বিগুণের বেশি আয় বেড়েছে তার। সামান্য প্রাথমিক শিক্ষিকার বেতনের ভিত্তিতে কিভাবে তার এত আয় বৃদ্ধি পেয়েছে তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত করেছে শুরু করেছে সিবিআই।

অন্যদিকে এএনএম এগ্রোকেম প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার খোঁজ পেয়েছে সিবিআই। এই সংস্থার ডিরেক্টর হিসেবে নাম রয়েছে বিদ্যুৎ বরণ গায়েনের। ইতিমধ্যেই এই কোম্পানিকে নোটিশ পাঠিয়েছে সিবিআই। সুকন্যা মণ্ডলের নামের এই কোম্পানি যাবতীয় নথি সোমবারের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি সুকন্যা মণ্ডল এবং বিদ্যুৎ বরণ গায়েনকে ১৬০ ধারায় নোটিশ ধরানো হয়েছে।