সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

‘বিজেপির মজ্জায় মজ্জায় ক্যানসার, বাঁচাতে হলে অপারেশন, কেমোথেরাপি অত্যাবশ্যক’! বিস্ফোরক তথাগত

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৩, ২০২২, ১১:০১ এএম | আপডেট: মে ৩, ২০২২, ০৫:০১ পিএম

‘বিজেপির মজ্জায় মজ্জায় ক্যানসার, বাঁচাতে হলে অপারেশন, কেমোথেরাপি অত্যাবশ্যক’! বিস্ফোরক তথাগত
‘বিজেপির মজ্জায় মজ্জায় ক্যানসার, বাঁচাতে হলে অপারেশন, কেমোথেরাপি অত্যাবশ্যক’! বিস্ফোরক তথাগত

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাংলার একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির হারের পর থেকে ক্রমাগত দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। যার জন্য বারবার তিনি দলের শীর্ষ নেতৃত্বের সমালোচনার মুখেও পড়েছেন। একুশের নির্বাচন থেকে একের পর এক উপনির্বাচন দলের বিরুদ্ধে মুখ খুলেছেন তথাগত। এবার ফের একবার দলের বিরুদ্ধে বিস্ফোরক তথাগত। টুইটারে লিখলেন, ‘দলের মজ্জায় মজ্জায় ক্যানসার ধরেছে।’

মঙ্গলবার সকালে একটি টুইট করেন তথাগত রায়। কৈলাস বিজয়বর্গীয় ও দলকে কটাক্ষ করে সেখানে লেখেন, ‘সে ভেগেছে, না বললে এখন দলের মাথায় বসে থাকত। দলের মজ্জায় মজ্জায় এখন ক্যানসার ধরেছে, যদি বাঁচাতে হয় তাহলে ভয়াবহ ভয়াবহ অপারেশন ও কেমোথেরাপি অত্যাবশ্যক, না হলে রোগী বাঁচবে না। এইটুকু বলে বিদায় নিচ্ছি, যা ভাল বোঝ কর, আশীর্বাদ রইল।’ কেন টুইটে বিদায় নিচ্ছি লিখলেন তথাগত, তা এখনও স্পষ্ট নয়। তবে তথাগত রায়ের দল প্রসঙ্গে এই উক্তিতে ফের অস্বস্তিতে বিজেপি।

প্রসঙ্গত উল্লেখ্য, এটাই প্রথমবার নয়, এর আগেও বারবার দলের শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রকাশ্যেই সরব হয়েছেন তথাগত রায়। একুশের নির্বাচনে হারের পর, হারের দায় চাপিয়েছেন দলের একাংশের উপরে। অভিযোগ করে বলেছেন যে, টাকার বিনিময়ে বহু তারকাকে প্রার্থী করেছে বিজেপি। তাঁর এই মন্তব্য নিয়েও কম সমালোচনা হয়নি দলের অন্দরে। কিন্তু নিজের কোনও মন্তব্যের জন্য তিনি কখনই দুঃখপ্রকাশ করেননি। উল্টে তিনি এও দাবি করেছেন যে, তাঁর পরামর্শ না মানলে, দলকে টিকিয়ে রাখাই কঠিন হয়ে দাঁড়াবে। 

এদিকে, বিধানসভা নির্বাচনে বিজেপির বড় পরাজয়ের পর থেকেই ভাঙন শুরু হয়েছে রাজ্য বিজেপিতে। একে একে বহু নেতা-বিধায়ক সাধারণ বিজেপি কর্মী তৃণমূল ছেড়ে যারা নির্বাচনের আগে বিজেপিতে গিয়েছিলেন, নির্বাচনের ফল প্রকাশের পর তাঁরাই ফের তৃণমূলে ফিরতে শুরু করেন। আবার শুরু থেকে বিজেপি ছিলেন, এমনও কেউ কেউ বিজেপি ত্যাগ করে তৃণমূলে যোগ দেন। দলছাড়াদের তালিকায় রাজীব বন্দ্যোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, সব্যসাচী থেকে শুরু করে অনেকেই আছেন।