মঙ্গলবার, ২১ মে, ২০২৪

নজরে মোদীর রাজ্য সফর! হাওড়ার পাশাপাশি কলকাতাতেও কড়া নিরাপত্তা, মোতায়েন ১৫০০-র বেশি পুলিশ কর্মী

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ০৮:৩৮ পিএম | আপডেট: ডিসেম্বর ৩০, ২০২২, ০২:৩৮ এএম

নজরে মোদীর রাজ্য সফর! হাওড়ার পাশাপাশি কলকাতাতেও কড়া নিরাপত্তা, মোতায়েন ১৫০০-র বেশি পুলিশ কর্মী
নজরে মোদীর রাজ্য সফর! হাওড়ার পাশাপাশি কলকাতাতেও কড়া নিরাপত্তা, মোতায়েন ১৫০০-র বেশি পুলিশ কর্মী

প্রধানমন্ত্রীর সফরসূচি ঘিরে বিশেষ নিরাপত্তায় ঢেকেছে গোটা শহর। হাওড়ার পাশাপাশি কলকাতাকেও মুড়ে ফেলা হচ্ছে কড়া নিরাপত্তায়। জয়েন্ট সিপি, ডিসি সহ লালবাজারের শীর্ষ কর্তারা চালাবেন নজরদারি।

লালবাজার সুত্রে খবর, আরসিটিসি হেলিপ্যাড থেকে যেখানে প্রধানমন্ত্রী নামবেন সেখানে ডিসি সাইবার সিকিউরিটি থাকবে নিরাপত্তার জন্য। এছাড়াও 14 জন ডিসি পদমর্যাদার অফিসার সহ ১৫০০ পুলিশ করে মোতায়েন থাকবে রাস্তায়। একই সঙ্গে কমব্যাট ব্যাটেলিয়ান, কুইক রেসপন্স টিম থাকবে নিরাপত্তার জন্য। পাশাপাশি সাতজন ইন্সপেক্টর, ১৪জন এসআই সার্জেন্ট, ৩০ জন এএসআই, ১১০ জন লাঠিধারী পুলিশ, তিনটি ঘোরসওয়ারি পুলিশের সেকশন এবং মহিলা পুলিশের ২৫ জন মোতায়েন থাকবে।

এমনকি বাকি মুখ্যমন্ত্রীদের জন্য জেড প্লাস হাই সিকিউরিটি থাকছে। পাশাপাশি কলকাতা পুলিশের পক্ষ থেকে শহরজুড়ে হাই রেডিও ফ্লাইট স্কোয়াড, কুইক রেসপন্স টিম ,মোবাইল ভ্যান, পেট্রলিং ভ্যান, মোটরসাইকেল পেট্রলিং মোতায়েন করা হবে।

হাওড়া পুলিশ সূত্রে খবর আগামীকাল সকাল সাড়ে দশটা নাগাদ হাওড়া স্টেশনে আসবেন প্রধানমন্ত্রী। এরপর উপস্থিত হবেন 22 নম্বর প্লাটফর্মে। বন্দে ভারত এক্সপ্রেস এর ফ্ল্যাগ ওড়াবেন তিনি। এছাড়াও বেশ কিছু রেল প্রকল্পেরও উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

হাওড়া সিটি পুলিশের পক্ষ থেকে হাওড়া স্টেশন সংলগ্ন হোটেল এবং বিভিন্ন জায়গায় চেকিং চালানো হচ্ছে। আজ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি হাওড়া স্টেশনেই রয়েছে। এই ট্রেন দেখতে ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ। অন্যদিকে প্রধানমন্ত্রীর সকল উপলক্ষে হাওড়া স্টেশনের একাধিক রাস্তা পরিষ্কার করা হচ্ছে।

ইতিমধ্যেই হাওড়া সিটি পুলিশের কমিশনার, আরপিএফ এর উচ্চপদস্থ কর্তারা হাওড়া স্টেশন পরিদর্শন করেন। তাদের সঙ্গে উপস্থিত ছিলেন পূর্ব রেলের হাওড়া ডিভিশনের ডিআরএম মনিশ জৈন, জেলা শাসক মুক্তা আর্য।