মঙ্গলবার, ২১ মে, ২০২৪

বড়দিন-বর্ষবরণে সজাগ কলকাতা পুলিশ! অতিরিক্ত পুলিশ বাহিনী নিয়ে তৈরি লালবাজার

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৮:৪৪ পিএম | আপডেট: ডিসেম্বর ২৫, ২০২২, ০২:৪৪ এএম

বড়দিন-বর্ষবরণে সজাগ কলকাতা পুলিশ! অতিরিক্ত পুলিশ বাহিনী নিয়ে তৈরি লালবাজার
বড়দিন-বর্ষবরণে সজাগ কলকাতা পুলিশ! অতিরিক্ত পুলিশ বাহিনী নিয়ে তৈরি লালবাজার

দু‍‍`বছর করোনা কাটিয়ে এ বছর বড়দিন ও বর্ষবরণে যে বিপুল পরিমাণে জনসমাগম হবে তা বলাই বাহুল্য। সেই কারণে আগে থেকেই কোমর বেঁধেছে কলকাতা পুলিশ। কোনরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর লালবাজার। জানা গিয়েছে গতবারের তুলনায় এবারে আরো বাড়িতে ফোর্স নামানো হয়েছে।

কলকাতা পুলিশ সূত্রে খবর, শনিবার বিকেল থেকেই কড়া নিরাপত্তাই মুড়ে ফেলা হয়েছে শহর কলকাতা কে। শনিবার ২২০০ জন পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে। এই সংখ্যাটাই আগামীকাল রবিবার বেড়ে হবে ৩০০০। এছাড়াও পার্ক স্ট্রিট ও মধ্য কলকাতাকে ১১ টি সেক্টরে ভাগ করা হয়েছে। ১১ টি ওয়াচ টাওয়ার এর মাধ্যমে যুগ্ম পুলিশ কমিশনারের নেতৃত্বে নজরদারি চালাচ্ছে বিশাল পুলিশ বাহিনী।

১৬ টি পুলিশ অ্যাসিস্ট্যান্ট বুথ তৈরি করা হয়েছে। পাশাপাশি দুটি কুইক রেসপন্স টিম মোতায়েন রাখা হয়েছে পার্ক স্ট্রিটে। ১৩ টি এইচ আর এফ এস টিম থাকবে। থাকবেন দশ জন ডেপুটি কমিশনার পদমর্যাদার অফিসার। বর্ষশেষে উৎসবের মরশুমে যাতে কোনরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্য যাবতীয় ব্যবস্থা নিয়েছে কলকাতা পুলিশ।

লালবাজারের তরফে জানানো হয়েছে, উৎসবের রাতে মহিলাদের নিরাপত্তায় থাকবে স্পেশাল উইনার্স ফোর্স। মোবাইল পেট্রলিং ভ্যান ও বাইকেও চলবে নজরদারি। শপিং মল, রেস্তোরাতে থাকবে বাড়তি নজরদারি। একই সঙ্গে চার্চগুলিতেও  বাড়তি নজরদারি চালাবে পুলিশ প্রশাসন। এদিকে শহর জুড়ে ইতিমধ্যেই নিষিদ্ধ করা হয়েছে হুক্কা পার্লার। তাই কোথাও গোপনে হুক্কা পার্লার চলছে কিনা তাই নিয়ে সতর্ক রয়েছে লালবাজার।