শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

কর্মীদের সংযোগ বাড়াতে তৃণমূল ভবনে বসবেন নেতারা, কাকে কখন পাওয়া যাবে? জানুন বিশদে

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১২, ২০২২, ১০:০০ এএম | আপডেট: মে ১২, ২০২২, ০৪:১৬ পিএম

কর্মীদের সংযোগ বাড়াতে তৃণমূল ভবনে বসবেন নেতারা, কাকে কখন পাওয়া যাবে? জানুন বিশদে
কর্মীদের সংযোগ বাড়াতে তৃণমূল ভবনে বসবেন নেতারা, কাকে কখন পাওয়া যাবে? জানুন বিশদে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পরপর তিন-তিনটি বিধানসভা নির্বাচনে বিরোধীদের হারিয়ে তৃতীয়বারের জন্য বাংলায় ক্ষমতায় মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, চলতি মাসেই মমতা বন্দ্যোপাধ্যায়ের তিন বছরের বর্ষপূর্তিও হয়। নতুনুদ্যমে সব শুরু করতে দলীয় কার্যালয় থেকে তৃণমূল নেতাদের একগুচ্ছ পরামর্শ এবং নির্দেশ দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। 

এই অবস্থায় এবার দলের সাধারণ কর্মীদের সঙ্গে সংযোগ আরও সুদৃঢ় করতে এবং সর্বোপরি সবাই মিলেমিশে একসঙ্গে কাজ করতে দলের নতুন অফিসে কার্যত নেতাদের জন্য নয়া রুটিন বেধে দিল দল। এই নয়া রুটিন অনুযায়ী, নিয়ম করে তৃণমূল ভবনে বসবেন নেতারা। তাঁরা কর্মীদের সঙ্গে কথা বলবেন, তাঁদের সমস্যার কথা শুনবেন এবং প্রয়োজনীয় পরামর্শও দেবেন। এই নতুন রুটিন অনুযায়ী, নেতাদের কাজের সময় বদলে যাচ্ছে। বদলেছে কাজের ধরনও। একেবারে তৃণমূল স্তরে কাজের ভিত আরও মজবুত করতেই এই নয়া নিয়ম চালু করা হয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।  

জানা গিয়েছে, সোমবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত তৃণমূল ভবনে বসবেন আইএনটিটিইউসির দোলা সেন। বেলা একটা থেকে তিনটে পর্যন্ত খেতমজুর শাখার পক্ষ থেকে পূর্ণেন্দু বসু ও বেলা তিনটে থেকে পাঁচটা পর্যন্ত দেবকুমার মুখোপাধ্যায়। এছারাও তৃণমূল যুব শাখার পক্ষ থেকে সকাল ১১ টা থেকে ৪ টে পর্যন্ত থাকবেন সায়নী ঘোষ। 

এরপর মঙ্গলবারও একই সময় মেনে দোলা সেন তৃণমূল ভবনে উপস্থিত থাকবেন। এছাড়াও ওই সময়ে কার্যালয়ে উপস্থিত থাকবেন  মণীশ গুপ্ত। আবার দুপুর ১ টা থেকে ৩ টে পর্যন্ত থাকবেন সংখ্যালঘু সেলের পক্ষ থেকে হাজি শেখ নুরুল ইসলাম ও খালেদ এবাদুল্লাহ। এই একই সময়ে থাকবেন বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস, মলয় মজুমদার এবং সঞ্জয় বক্সী এবং ওয়াজুল হক।

এরপর বুধবার সকাল ১১ টা থেকে ১ টা পর্যন্ত আইএনটিটিইউসির রাজ্য শাখার পক্ষ থেকে থাকবেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। ১ টা থেকে ৩ টে পর্যন্ত থাকবেন অশোক রুদ্র। ৩ টে থেকে ৫ টা পর্যন্ত তৃণমূলের মহিলা শাখার পক্ষ থেকে উপস্থিত থাকবেন চন্দ্রিমা ভট্টাচার্য ও মালা রায়। উল্লেখ্য, ওইদিন ওইদিনই বেলা ১১টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত থাকবেন সায়নী, বেলা ১ টা থেকে ৩ টে পর্যন্ত পূর্ণেন্দু।

বৃহস্পতিবারও একই সময়ে থাকবেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। বেলা ১ টা থেকে ৩ টে পর্যন্ত থাকবেন ডা. শান্তনু সেন ও দেবকুমার মুখোপাধ্যায়। ৩ টে থেকে ৫ টা পর্যন্ত থাকবেন ডা. শশী পাঁজা ও মালা রায়। পাশাপাশি পরের দিন শুক্রবার দুপুর ১ টা থেকে ৩ টে পর্যন্ত হিন্দি সেলের পক্ষ থেকে থাকবেন বিবেক গুপ্তা। ৩ টে থেকে ৫ টা পর্যন্ত তপসিলি জাতি, উপজাতি ও ওবিসি সেলের পক্ষ থেকে থাকবেন তাপস মণ্ডল। একই সময়ে ওই সময় তৃণমূল ভবনে থাকবেন অম প্রকাশ মিশ্র ও রাজু ঘোষ। এছাড়াও বেলা ১১ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত থাকছেন সায়নী ঘোষ। 

শনিবার বেলা ১১ টা থেকে ১ টা পর্যন্ত জয়হিন্দ বাহিনীর পক্ষ থেকে থাকবেন কার্তিক বন্দ্যোপাধ্যায়। একই সময়ে থাকবেন শুভাশিস চক্রবর্তী ও পার্থ ভৌমিক। এরপর বেলা ১ টা থেকে ৩ টে পর্যন্ত চন্দ্রিমা ভট্টাচার্য এবং মালা রায়কে পাওয়া যাবে। ৩ টে থেকে ৫ টা পর্যন্ত বঙ্গজননী সংগঠনের মালা রায় ছাড়াও থাকবেন সেকেন্ডারি টিচার্স সংগঠনের দিব্যেন্দু মুখোপাধ্যায়। বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত থাকবেন ওয়েবকুপার পক্ষ থেকে কৃষ্ণকলি বসু। পাশাপাশি বেলা ৩ টে থেকে ৫ টা পর্যন্ত থাকবেন ফিরহাদ হাকিম, বৈশ্বানর চট্টোপাধ্যায় ও দেবাশিস কুমার। 

সবশেষে রবিবার বেলা ১১ টা থেকে তৃণমূল ভবনে থাকবেন দোলা সেন। ১ টা থেকে ৩ টে পর্যন্ত থাকবেন ব্রাত্য বসু, তন্ময় ঘোষ ও সমীর চক্রবর্তী।