শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে আবাসিকদের খোঁজখবর নিলেন শশী-মালা, দেখা হল পার্থর সঙ্গে?

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ০৮:০৬ পিএম | আপডেট: আগস্ট ১৬, ২০২২, ০২:২০ এএম

প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে আবাসিকদের খোঁজখবর নিলেন শশী-মালা, দেখা হল পার্থর সঙ্গে?
প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে আবাসিকদের খোঁজখবর নিলেন শশী-মালা, দেখা হল পার্থর সঙ্গে?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ স্বাধীনতা দিবস উপলক্ষে প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে আবাসিকদের সঙ্গে দেখা করলেন রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী তথা নারী অ শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা এবং কলকাতা দক্ষিণের সাংসদ মালা রায়। উল্লেখ্য, সাম্প্রতিকে আলিপুর মহিলা সংশোধনাগার এবং প্রেসিডেন্সি সংশোধনাগারের কথা বারবার চর্চায় উঠে এসেছে। এই মুহূর্তে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আদালতের রায়ে প্রেসিডেন্সি সংশোধনাগারে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং অন্যদিকে আলিপুর মহিলা সংশোধনাগারে রয়েছেন পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়।

এদিন দুপুরে এই দুই সংশোধনাগারেই আবাসিকদের সঙ্গে দেখা করতে এসেছিলেন শশী পাঁজা এবং মালা রায়। এদিন বেশ কিছুক্ষণ সেখানে থাকলেও, দেখা হল না তাঁদের এতদিনের সহকর্মী, সহযোদ্ধা পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে। এদিকে, সংশোধনাগার সূত্রে খবর, এদিন স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়জন করা হলেও, নিজেদের সেল থেকে বাইরে আসেননি পার্থ-অর্পিতা কেউই।

এদিন স্বাধীনতা দিবস উপলক্ষে সংশোধনাগারে আয়জিত অনুষ্ঠানে প্রথমে শহিদ বেদিতে মাল্যদান করেন মালা রায় এবং মন্ত্রী শশী পাঁজা। এরপর ঋষি অরবিন্দের সেল ঘুরে দেখেন তাঁরা। পাশাপাশি নেতাজি সুভাষচন্দ্র বোসের সেলেও। এছাড়াও সংশোধনাগারের সাংস্কৃতিক অনুষ্ঠানে সামিল হন তাঁরা।

আজ মোট ৯৯ জন বন্দিকে মুক্তি দেওয়া হয়েছে। তাঁদের হাতেও পতাকা তুলে দেওয়া হয়েছে। বেশ অনেকক্ষণ সেখানে থাকলেও, এদিন দেখা হয়নি পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে। জানা গিয়েছে, সংশোধনাগারে এদিন স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হলেও, কোনোনটাতেই সামিল হননি পার্থ চট্টোপাধ্যায়। সেই জন্যই শশী পাঁজা এবং মালা রায়ের সঙ্গে দেখা হয়নি পার্থ চট্টোপাধ্যায়ের।

প্রসঙ্গত উল্লেখ্য,, গত শুক্রবারই হুইলচেয়ারে বসে যাতায়াতের পথে ঋষি অরবিন্দের সেলের সামনে মাথানত করে বেশ কিছুক্ষণ ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। হাতজোড় করে প্রণামও করেন তিনি। ওই সেলে কিছুক্ষণ সময় কাটানোর ইচ্ছাও প্রকাশ করেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর সেই আরজিতে রাজিও হয় কারা কর্তৃপক্ষ। স্বাধীনতা দিবসে ওই সেলে তাঁকে ঢুকতে দেওয়া হবে বলে আশ্বাসও দেওয়া হয় কারা কর্তৃপক্ষের তরফে। কিন্তু আশ্বাস পাওয়ার পরেও সোমবার নিজের সেল থেকে বেরতে চাননি পার্থ।