বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

পুজোর ছুটিতে দীঘা যাওয়ার প্ল্যান করছেন? বড় আশঙ্কার কথা শোনালো হাওয়া অফিস

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৮:৩৯ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০২:৩৯ এএম

পুজোর ছুটিতে দীঘা যাওয়ার প্ল্যান করছেন? বড় আশঙ্কার কথা শোনালো হাওয়া অফিস
পুজোর ছুটিতে দীঘা যাওয়ার প্ল্যান করছেন? বড় আশঙ্কার কথা শোনালো হাওয়া অফিস

দুর্গাপুজোয় প্রথমে  ঝড় বৃষ্টি হবে না জানালেও পরে দুর্যোগের আশঙ্কার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। কলকাতা সহ উপকূলবর্তী এলাকায় ঝড় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। তাই পূজোয় যারা দীঘায় যাওয়ার প্ল্যান করছেন তাদের বোধহয় ঘুরতে যাওয়ার আগে আরো একবার চোখ বোলাতে হবে হাওয়া অফিসের পূর্বাভাসের দিকে।

দুর্গাপূজা মানেই দৈনন্দিন কংক্রিটের জীবন থেকে পাঁচ দিনের মুক্তি। বেশিরভাগ মানুষই এই সময় ঘুরতে যাওয়ার প্ল্যান করেন। সে ক্ষেত্রে দূরে কোথাও টিকিট পাওয়া না গেলেও কাছে পিঠে দীঘা বা পুরী হাতের পাঁচ হিসেবে থাকে। এবার যারা দীঘায় যাওয়ার প্ল্যান করেছেন তাদের জন্য আশঙ্কার খবর শোনালো আলিপুর হাওয়া অফিস।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, পুজোর সময় ষষ্ঠীর দিন আকাশ মেঘমুক্ত থাকলেও সপ্তমী থেকে শুরু হতে পারে বর্ষণ। সে ক্ষেত্রে দীঘাতে এর প্রভাব পড়বে যথেষ্ট বেশি। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে উপকূলবর্তী এলাকায়। যদিও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস।

মৌসম ভবন জানাচ্ছে, পূর্ব মধ্য এবং উত্তর পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যে কারণে অষ্টমী থেকে বৃষ্টি বাড়তে পারে বঙ্গে।কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী জেলাগুলিতেও। সপ্তমীর পর থেকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও।