শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

‘মুখ্যমন্ত্রীর অভিযোগ প্রমাণিত হলে ইস্তফা দেব’! মুখ্যমন্ত্রীকে পাল্টা দিলেন রাজ্যপাল

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২২, ০৯:২৩ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২২, ০২:৩০ পিএম

‘মুখ্যমন্ত্রীর অভিযোগ প্রমাণিত হলে ইস্তফা দেব’! মুখ্যমন্ত্রীকে পাল্টা দিলেন রাজ্যপাল
‘মুখ্যমন্ত্রীর অভিযোগ প্রমাণিত হলে ইস্তফা দেব’! মুখ্যমন্ত্রীকে পাল্টা দিলেন রাজ্যপাল

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও সংঘাতে রাজ্য-রাজ্যপাল। রাজ্যপালের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ প্রসঙ্গে মুখ খুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি বললেন, অবৈধ কাজ প্রমাণিত হলে, ইস্তফা দেবেন বলেও স্পষ্ট জানিয়ে দিলেন তিনি। 

 

রাজ্যপালের কাজ এবং জীবনযাপন নিয়ে মুখ্যমন্ত্রীর আক্রমণের জবাবে এদিন মুখ খুললেন ধনকড়। রাজ্যপাল পদে দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীর সঙ্গে বারবার সংঘাতে জড়িয়েছেন জগদীপ ধনখড়। টুইট যুদ্ধে জড়িয়েছেন মমতা-ধনখড়। সময়ের সঙ্গে সঙ্গে অশান্তি আরও বেড়েছে। এই পরিস্থিতিতে বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে ধনকড়কে তীব্র আক্রমণ করেছিলেন মুখ্যমন্ত্রী। কয়েকঘণ্টার মধ্যেই তাঁর পালটা দিলেন রাজ্যপাল। বললেন, মুখ্যমন্ত্রীর তোলা অভিযোগ প্রমাণিত হলে, ইস্তফা দেওয়ার কথা বলছেন রাজ্যপাল।

 

দিন কয়েক আগেই রাজ্যপালকে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লক করেছেন মুখ্যমন্ত্রী। সেইকথা আগেই সাংবাদিক সম্মেলনে নিজেই ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি রাজ্যপালকে সরাতে তাঁরই নির্দেশে প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রীকে আবেদন জানিয়েছেন তৃণমূলের সাংসদরা। মুখ্যমন্ত্রী নিজেও প্রধানমন্ত্রীকে ধনখড়ের অপসারণ চেয়ে চারবার চিঠি লিখেছেন । 

 

এদিন, মুখ্যমন্ত্রী বলেন, ‘ঘরে বসে দূরবীন দিয়ে উনি শুধু বাংলায় খুন আর হিংসাই দেখছেন। দিল্লি, উত্তরপ্রদেশে কী হয়েছে দেখেছেন?’ নাম না করে এভাবেই রাজ্যপালকে নিশানা করেন তৃণমূল নেত্রী। একইসঙ্গে প্রজাতন্ত্র দিবসে রেড রোডে রাজ্যপালের দিকে উল্টো মুখ করে দাঁড়ানো ঘোড়ার প্রসঙ্গ তুলে ধরেও ঘুরিয়ে কটাক্ষ করলেন ধনকড়কে।

 

এদিন মমতার আক্রমণ প্রসঙ্গে রাজ্যপাল বলেছেন, ‘মুখ্যমন্ত্রীর প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। কিন্তু আমার বিরুদ্ধে যা অভিযোগ করা হচ্ছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। আমার টেবিলে কোনও ফাইল পড়ে নেই। তাজ বেঙ্গল থেকে খাবারও আমার কাছে আসে না। আমি ৯০০ টুইট করেছি ওনাকে, একটারও উত্তর পাইনি। পেগাসাস নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী যা বলেছেন তা সম্পূর্ণ মিথ্যে। ওনার কথা শুনে আমি স্তম্ভিত।’ ধনকড় আরও বলেন, ‘আমার বিরুদ্ধে আজ যা অভিযোগ করা হয়েছে, তার সত্যতা প্রমাণিত হলে আমি ইস্তফা দেব। বাংলায় আইনের শাসন নেই, শাসকের আইন চলছে।’ বাংলার পরিবেশ না বদলালে শিল্প আসবে না বলেও জানান ধনকড়। পাশাপাশি ফের তিনি প্রশ্ন তোলেন মা ক্যান্টিন নিয়ে। 

 

মমতার আক্রমণের পাল্টা রাজ্যপাল এদিন বলেছেন, ‘মুখ্যমন্ত্রী বলেছেন আমি রোজ রোজ তাজ বেঙ্গল থেকে খাবার আনাই। মুখ্যমন্ত্রীর বক্তব্য তথ্যগত ভাবে ১০০ শতাংশ অসত্য।’ উল্লেখ্য, এদিন মুখ্যমন্ত্রী নাম না করে রাজ্যপালকে নিশানা করে বলেন, মা ক্যান্টিনের ডিম-ভাতের খরচ কোথা থেকে আসছে তা নিয়ে রাজ্যপালের প্রশ্নে অসন্তুষ্ট তিনি।