রবিবার, ০৫ মে, ২০২৪

‘অভিষেক অত্যন্ত মানবিক’! আলোচনা ‘ইতিবাচক’, অভিষেকের আশ্বাসে সন্তুষ্ট চাকরি প্রার্থীরা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৯, ২০২২, ০৮:০৩ পিএম | আপডেট: জুলাই ৩০, ২০২২, ০২:১২ এএম

‘অভিষেক অত্যন্ত মানবিক’! আলোচনা ‘ইতিবাচক’, অভিষেকের আশ্বাসে সন্তুষ্ট চাকরি প্রার্থীরা
‘অভিষেক অত্যন্ত মানবিক’! আলোচনা ‘ইতিবাচক’, অভিষেকের আশ্বাসে সন্তুষ্ট চাকরি প্রার্থীরা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শুক্রবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন এসএসসির চাকরি প্রার্থীরা। বৈঠক শেষে তাঁরা জানান, আলোচনা ইতিবাচক হয়েছে। তাঁরা সবরকম আশ্বাস পেয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কাছ থেকে। মেধা তালিকায় নাম থাকার পরেও দুর্নীতির শিকার বলে দাবি করে বিগত ৫০০ দিন ধরে ধর্মতলায় ধরনায় বসেছিলেন শতাধিক চাকরি প্রার্থী। পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্বের পাশাপাশি দলের সব পদ থেকে সরিয়ে দেওয়ার পর, বৃহস্পতিবার অভিষেক বন্দ্যোপাধ্যায় আন্দোলনরত চাকরি প্রার্থীদের একজন প্রতিনিধি শহিদুল্লাহকে ফোন করেন। মুখোমুখি আলোচনা বসতে চান বলেও জানান। 

অভিষেক বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার দলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন, তিনি তাঁর সীমিত ক্ষমতার মধ্যে সবরকমভাবে চেষ্টা করবেন আন্দোলনরত চাকরি প্রার্থীদের সাহায্য করার। এরপর এদিন ক্যামাক স্ট্রিটের অফিসে বসে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজকের বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে চাকরি প্রার্থীদের প্রতিনিধি শহিদুল্লাহ জানান, বৈঠক সদর্থক হয়েছে। আগামী ৮ আগস্ট শিক্ষামন্ত্রীর দফতরে বৈঠকে বসছেন তাঁরা। সেই বৈঠকে থাকার কথা এসএসসির চেয়ারম্যানেরও। একইসঙ্গে তিনি জানিয়েছেন যে, মেধাতালিকায় যাঁদের নাম রয়েছে, তাঁরা প্রত্যেকেই যাতে চাকরি পান সেই আশ্বাস দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

এদিন ক্যামাক স্ট্রিটের দফতরে প্রায় ২ ঘণ্টা বৈঠক হয়। এরপর বৈঠক শেষে বেরিয়ে এসে শহিদুল্লাহ বলেন, ‘অভিষেক অত্যন্ত মানবিক। তিনি জানিয়েছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাদের বললেন, নবম থেকে দ্বাদশ মেধাতালিকাভূক্ত প্রত্যেক পদপ্রার্থীর নিয়োগ সুনিশ্চিতকরণের জন্য উনি চেষ্টা করবেন। আইনি ও প্রশাসনিক কিছু জটিলতা রয়েছে, সেগুলিকে পার করে উনি আমাদের নিয়োগের পরিপূর্ণরূপে ব্যবস্থা করবেন, এ ব্যাপারে আমাদের সম্পূর্ণরূপে আশ্বস্ত করলেন। আমাদের পরবর্তী মিটিং আছে শিক্ষামন্ত্রীর সঙ্গে এবং চেয়ারম্যানের সঙ্গে। সেটা শিক্ষামন্ত্রীর ভবনেই হবে। আমরা বৈঠকে খুশি, তবে ধর্না তোলার বিষয়ে কোনও কথা হয়নি।’

সূত্রের খবর, এদিন বৈঠকের শুরুতেই চাকরি প্রার্থীদের কাছ থেকে সমস্যার কথা শুনতে চান ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠকে উপস্থিত শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু্র কাছেও বেশ কিছু প্রশ্ন রাখেন চাকরি প্রার্থীরা। সূত্রের দাবি, এই বৈঠক চলাকালীনই স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে ফোন করেন ব্রাত্য বসু। এসএসসি চেয়ারম্যান জানান, ডেটা রুমের অ্যাকসেস নেই। অ্যাকসেস পেলে শূন্যপদ বাড়ানো যায় কি না সেই বিষয়টি তিনি দেখবেন।