সোমবার, ০৬ মে, ২০২৪

প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ চেয়ে একদিনে ১৪০০ জনের আবেদন! আগামী মঙ্গলবার শুনানি

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ১০:৫১ পিএম | আপডেট: অক্টোবর ১৫, ২০২২, ০৪:৫৩ এএম

প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ চেয়ে একদিনে ১৪০০ জনের আবেদন! আগামী মঙ্গলবার শুনানি
প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ চেয়ে একদিনে ১৪০০ জনের আবেদন! আগামী মঙ্গলবার শুনানি / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাওয়া অনুমতি দেয়নি আদালত। এই পরিস্থিতিতে প্রাথমিকে শিক্ষক পদে নিয়োগ চেয়ে এবার ১ হাজার ৪০০ জনের আবেদন জমা পড়ল কলকাতা হাইকোর্টে। তাও আবার মাত্র ১ দিনেই। জানা গিয়েছে, আদালতের দ্বারস্থ হতে চলেছেন আরও ২ হাজার চাকরি প্রার্থী। সেক্ষেত্রে এই আবেদনের সংখ্যা প্রায় সাড়ে ৩ হাজার হতে পারে বলেই মনে করছেন মামলাকারীদের একাংশ।

এই পরিস্থিতিতে এদিন জরুরি ভিত্তিতে মামলা শোনার অনুমতি দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। মঙ্গলবার এই মামলার শুনানি হবে বিচারপতি অনিরুদ্ধ রায়ের বেঞ্চে।

২০১৪ সালে টেট পাশ করেছেন এমন প্রার্থীরাই এই মামলা করেন। এই টেটের ভিত্তিতে ২০১৬ সালের পর ২০২০ সালেও নিয়োগ প্রক্রিয়া চলে। ২০২০ সালের নিয়োগ প্রক্রিয়ার পরিপ্রেক্ষিতেই চাকরির দাবিতে আদালতে আবেদন জানান প্রার্থীরা।

উল্লেখ্য, প্রাথমিকে ৩ হাজার ৯২৯ শূন্যপদে চাকরি দেওয়ার প্রক্রিয়া খতিয়ে দেখার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ২০২০ সালে প্রাথমিকে নিয়োগের পর এখনও ৩ হাজারের উপরে শূন্যপদ রয়েছে প্রাথমিকে। এই অবস্থায় আগামী ৭ নভেম্বরের মধ্যে ৩ হাজার ৯২৯ পদে নিয়োগের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই সঙ্গে এও মনে করিয়ে দেন যে, এবার যেন যোগ্যতা ও মেধার ভিত্তিতে যাতে সকলে চাকরি পান।