বুধবার, ০১ মে, ২০২৪

এই সকল স্বাস্থ্য সমস্যায় খান কলা, মিলবে এই সকল উপকারিতা

সৌভিক বেজ

প্রকাশিত: আগস্ট ২০, ২০২২, ০৭:১৭ পিএম | আপডেট: আগস্ট ২১, ২০২২, ০১:১৭ এএম

এই সকল স্বাস্থ্য সমস্যায় খান কলা, মিলবে এই সকল উপকারিতা
এই সকল স্বাস্থ্য সমস্যায় খান কলা, মিলবে এই সকল উপকারিতা

এই সময়ে বেশিরভাগ মানুষকে ঘিরে রেখেছে এই দুই সমস্যা। একটি হল রক্তচাপ কম রাখা এবং অন্যটি হল শরীরে শক্তির অভাব। অ্যাক্টিভ না থাকা শরীরে সব সময় ভারী ভাব থাকা। এর কারণে মনও বিষণ্ণ থাকে এবং কোনও কাজে মনোনিবেশ করা সম্ভব হয়না।

আপনার যদি রক্তচাপ কম হয় তাহলে প্রথমে চিনি-লবণের দ্রবণ নিন। আপনি এক গ্লাস জলতে তিন চামচ চিনি দিয়ে দুই চিমটি লবণ মিশিয়ে পান করুন। এর পর ১৫ থেকে ২০ মিনিট শুয়ে আরাম করুন।

এর ২০ মিনিট পর একটি কলা খান। সম্ভব হলে কালো লবণ দিয়ে কলা খান। এর সঙ্গে সঙ্গে আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় কলা অন্তর্ভুক্ত করুন এবং প্রতিদিন সন্ধ্যার জলখাবারে বা সকালের জলখাবারে এবং দুপুরের খাবারের মধ্যে কলা খান নিয়ম করে।

কলা বা অন্য কোনও ফল কখনই খাবারের সঙ্গে খাওয়া উচিত নয় এবং খাওয়ার পরপরই খাওয়া উচিত নয়। এতে করে উপকারের পরিবর্তে ক্ষতি হয় এবং পেট সংক্রান্ত সমস্যা শুরু হয়। তাই কিছুক্ষন পরে খান।

কলা শরীরে শক্তি বৃদ্ধিকারী খাবার। কারণ এটি খনিজ পদার্থের উৎস। খনিজ উপাদান যা শরীরে রক্তস্বল্পতা দূর করে, রক্ত ​​সঞ্চালন বাড়ায়, হজমশক্তির উন্নতি ঘটায় এবং অনেক রোগ থেকে রক্ষা করে। কলার মধ্যে রয়েছে- পটাসিয়াম, ম্যাগনেসিয়াম, দস্তা, ভিটামিন, তন্তু, প্রোটিন ইত্যাদি উপাদান।