শুক্রবার, ০৩ মে, ২০২৪

আপনি কি কর্মব্যস্তার কারণে ত্বকের যত্ব নিতে পারছেন না? রইল কয়েকটি বিউটি টিপস

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ১০:৪০ এএম | আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৪:৫৪ পিএম

আপনি কি কর্মব্যস্তার কারণে ত্বকের যত্ব নিতে পারছেন না? রইল কয়েকটি বিউটি টিপস
আপনি কি কর্মব্যস্তার কারণে ত্বকের যত্ব নিতে পারছেন না? রইল কয়েকটি বিউটি টিপস / প্রতীকী ছবি

দৌড়গোরায়এসে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব।প্রতি বছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর৪-৫ টা দিনআমরা আনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজেগুজে ঘুরে বেড়ায়। এই কটা দিনকোনো বেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়।

তাইবছরে একবার পুজোর ৫ টা দিনএকটু অন্যরকম সাজগোজ তো খুবই দরকার।এই পুজোয় আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। বর্তমানেআমরা মেকআপ বিষয়ে কম - বেশি সকলেই জানি। এবার অনেকেই আছেন যারা মেকআপ করতেই পছন্দ করে না। তবে পুজোর কটা দিন একটু মেকআপ করে না ঘুরলে কিহয়।

তাইপুজোর আগে ত্বকের এক্সট্রা কেয়ার তো আমাদের সকলকেইনিতে হবে। অনেকেই আছেন যারা কাজে ব্যাস্ত। আর সেজন্য ত্বকেরযত্ন নিতে পারেন না। তবে সপ্তাহে এক দিন সময়বের করে ত্বকের যত্ন নেওয়া অবশ্যই প্রয়োজন। ত্বকের যত্ন নেওয়াতে আমরা একটু বেশি প্রাধান্য দিতে হবে। কারণ এতে আমাদের সৌন্দর্য নির্ভর করে। আমাদের সৌন্দর্যতা বৃদ্ধি করতে নিয়মিত ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। তাই আজ কর্মজীবী নারীদের জন্য রইল স্পেশাল বিউটি টিপস। 

যাদের প্রতিদিন বাইরে কাজে বেড়োতে হয়, তাদের চোখের তলায় ডার্ক সার্কেল দেখা দিয়ে থাকে। এমনকি রাতে ভালো ঘুম না হয়ে, শরীরে ক্লান্তি ইত্যাদি এর কারনেও চোখের নিচে ডার্ক সার্কেল দেখা দেয়। তাই ডার্ক সার্কেল এড়াতে কনসিলার ব্যবহার করুন। যা আপনাকে সুন্দর করে তুলবে। 

এছাড়া দৈনিক স্কিন ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চারাইজিং করুন। যা আপনার ত্বককে সুন্দর করে তুলবে। তবে যে প্রোডাক্ট ত্বকের জন্য ব্যবহার করবেন তা যেন ত্বকের জন্য উপযোগি হয়ে থাকে, সেদিকে খেয়াল রাখতে হবে। 

অন্যদিকে নারকেল তেল ব্যবহার করতে পারেন। চুলের সাথে সাথে নারকেল তেল ত্বক ও ঠোঁটের ক্ষেত্রেও খুবই উপকারী। এটি ত্বককে ময়েশ্চারাইজ রাখতে সাহায্য করে। তাই নিয়মিত রাত্রে ঘুমাতে যাওয়ার আগে ত্বকে নারকেল তেল লাগান। পুজোর আগে কাজের ফাঁকে একটু সময় বের করে ত্বকের যত্ন নিন।