সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

যতই গরম পড়ুক আপনার ত্বক থাকবে স্নিগ্ধ ও শীতল! রইল কিছু টিপস

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ৪, ২০২২, ০৯:৩৩ পিএম | আপডেট: জুন ৫, ২০২২, ০৩:৩৩ এএম

যতই গরম পড়ুক আপনার ত্বক থাকবে স্নিগ্ধ ও শীতল! রইল কিছু টিপস
যতই গরম পড়ুক আপনার ত্বক থাকবে স্নিগ্ধ ও শীতল! রইল কিছু টিপস

জেনে রাখুন কিভাবে প্রবল গরমেও আপনার ত্বক রাখবেন ঠান্ডা- সর্বপ্রথম যেটা করণীয়,বাইরে থেকে ঘরে ঢুকে সকলেই ভালোভাবে হাত-পা ধোয়, একইসাথে মুখে বারবার ঠান্ডা জলের ঝাপটা দিতে হবে। আর মুখ ধোয়ার জন্য কখনো সাবান ব্যবহার করবেন না ব্যবহার করুন শসা বা মিন্টের নির্যাস যুক্ত ফেসওয়াশ। এভাবে বাড়িতে থাকলেও কয়েক ঘন্টা অন্তর মুখ ধুয়ে নিন।

সারাদিনে যদি আপনার বারবার মুখে জল দিতে ইচ্ছে না করে সেক্ষেত্রে ব্যবহার করতে পারেন ফেস মিস্ট। এই জিনিসটি হালকা করে স্প্রে করে নিন মুখের উপর, ত্বক থাকবে তরতাজা ও স্নিগ্ধ।

আপনারা যে সকল ময়শ্চারাইজার, ক্রিম, বডি লোশন ব্যাবহার করেন সেগুলি ফ্রিজে রাখতে পারেন এর আবার দুটো উপকারিতা আছে। প্রথমত, ফ্রিজে রাখলে এ সব জিনিসগুলি আরও বেশি কার্যকরি হয়ে যায়, আর চট করে নষ্ট হয় না, দ্বিতীয়ত, ত্বক ঠান্ডা রাখতে সাহায্য করে।

এছাড়া আপনারা যদি ত্বক ঠান্ডা রাখতে চান তাহলে শশা ব্যাবহার করতে পারেন। গরমে যদি আপনার ত্বক চিড়বিড় করে বা জ্বালা করে তাহলে শসার মাস্ক ব্যাবহার করুন আরাম পাবেন। শসা ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। তারপর থেঁতো করে রস বের করুন। এবার এটি তুলোয় লাগিয়ে মুখে ম্যাসাজ করুন। ত্বক ঠান্ডা ও কোমল থাকবে।