বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

রেসিপি চারসি চিকেন কড়াই, কিভাবে তৈরি করবেন? রইল সহজ পদ্ধতি

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: মে ২৬, ২০২২, ০৮:৩৪ পিএম | আপডেট: মে ২৭, ২০২২, ০২:৩৪ এএম

রেসিপি চারসি চিকেন কড়াই, কিভাবে তৈরি করবেন? রইল সহজ পদ্ধতি
রেসিপি চারসি চিকেন কড়াই, কিভাবে তৈরি করবেন? রইল সহজ পদ্ধতি

চিকেনের রকমারি পদ আমরা খেয়েই থাকি। যেমন - চিকেন রেজালা, চিকেন কারি, চিকেন কাবাব, কাড়াই চিকেন, চিকেন কষা ইত্যাদি বাহারি পদ খেতে থাকি। তবে আজ রইলো চিকিনের আরও একটি সুস্বাদু পদ চারসি চিকেন কড়াই। এই সুস্বাদু পদ কিভাবে তৈরি করবেন দেখে নিন-

চারসি চিকেন কড়াই তৈরি করতে যা যা লাগবে -  ১ কেজি চিকেন,  ১ টেবিল চামচ আদাবাটা, ১ টেবিল চামচ রসুনবাটা, ৮টি বড়  টোম্যাটো, ৮টি কাঁচা লংকা কুচি, ১ টেবিল চামচ গোলমরিচের গুঁড়ো, ১ টেবিল চামচ পাতলা করে কাটা আদা, পরিমাণমতো লবণ, ১কাপ সাদা তেল। 

চারসি চিকেন কড়াই তৈরি করবেন যেভাবে - প্রথমে কড়াই এ সাদা তেল গরম করে নিন। তারপর তাতে চিকেন টুকরো দিয়ে ভাজুন। হাই থেকে মিডিয়াম আঁচে ভাজুন। এরপর চিকেনের মধ্যে আদা ও রসুন বাটা দিয়ে দিন। সঙ্গে গোটা টমেটো দিয়ে দিন। এবার পরিমাণমতো লবণ দিয়ে  ভালো করে নাড়াচাড়া করে ঢাকা দিয়ে দিন। হালকা আঁচে ১০ মিনিট মতো রান্না করুন। 

এবার ঢাকা খুলে টমেটো এর খোসা চিমটি করে ছাড়িয়ে ফেলে দিন। খোসা ব্যবহার করতে হবে না। টমেটোর রসের মধ্যেই রান্না করুন। জল দিতে হবে না। মাংস সেদ্ধ হয়ে এলে এবং গ্রেভি রেডি হয়ে এলে আদা কুচি ও কাঁচা লঙ্কা কুচি দিয়ে নামিয়ে নিন। তাহলেই রেডি চারসি চিকেন কড়াই।