শনিবার, ০৪ মে, ২০২৪

ত্বককে দাগমুক্ত করুন পাতিলেবুর ফেসপ্যাক এর সাহায্যে! রইল সহজ পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: জুলাই ১৬, ২০২২, ০৭:১৮ পিএম | আপডেট: জুলাই ১৭, ২০২২, ০১:১৮ এএম

ত্বককে দাগমুক্ত করুন পাতিলেবুর ফেসপ্যাক এর সাহায্যে! রইল সহজ পদ্ধতি
ত্বককে দাগমুক্ত করুন পাতিলেবুর ফেসপ্যাক এর সাহায্যে! রইল সহজ পদ্ধতি

মধু ও লেবুর ফেসপ্যাক: এক টেবিল চামচ জলে এক চা চামচ লেবুর রস মেশান। এবার এতে এক টেবিল চামচ মধু মিশিয়ে মুখে লাগান ভাল করে। তারপর ১৫-২০ মিনিট রাখার পর হালকা গরম জলে মুখ ধুয়ে নিন। এই ফেস প্যাক ত্বককে নরম ও উজ্জ্বল করতে সাহায্য করে।

হলুদ ও লেবুর ফেসপ্যাক: এক টেবিল চামচ জলে অর্ধেক লেবুর রস মেশান। এবার এতে হাফ চা চামচ হলুদ গুঁড়ো এবং এক চা চামচ মধু মেশান। মুখে ও গলায় লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। তার পর হালকা গরম জলে মুখ ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক ত্বকের দাগছোপ, ব্রণ এবং আরও অনেক সমস্যা দূর করতে সাহায্য করবে।

বেসন ও লেবুর মিশ্রনে ফেসপ্যাক: এক টেবিল চামচ লেবুর রস, এক টেবিল চামচ জল, এক টেবিল চামচ বেসন, এক চা চামচ মধু এই সকল উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। সমানভাবে পুরো মুখে লাগিয়ে শুকোতে দিন। তার পর কিছুক্ষন রেখে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক ট্যান কমাতে বিশেষ ভূমিকা গ্রহণ করে।

অ্যালোভেরার সঙ্গে লেবুর ফেসপ্যাক: প্রথমে অ্যালোভেরা পাতা থেকে জেল বার করে ব্লেন্ড করে নিন ভাল ভাবে। এতে অর্ধেক লেবুর রস এবং এক চা চামচ মধু মিশিয়ে মুখে মেখে নিন। শুকিয়ে গেলে তারপর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক ত্বকের বলিরেখা প্রতিরোধ করে ও তারুণ্যতা ধরে রাখতে সাহায্য করে।