শনিবার, ০৪ মে, ২০২৪

স্নিগ্ধ, সতেজ ও প্রাকৃতিক ত্বক পান সহজেই! ব্যাবহার করুন গোলাপ, রইল পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ২৭, ২০২২, ০৫:৫৯ পিএম | আপডেট: জুন ২৭, ২০২২, ১১:৫৯ পিএম

স্নিগ্ধ, সতেজ ও প্রাকৃতিক ত্বক পান সহজেই! ব্যাবহার করুন গোলাপ, রইল পদ্ধতি
স্নিগ্ধ, সতেজ ও প্রাকৃতিক ত্বক পান সহজেই! ব্যাবহার করুন গোলাপ, রইল পদ্ধতি

গোলাপ এমন একটি জিনিস যা আমাদের ত্বকের উন্নতিতে বিশেষ সাহায্য করে। গোলাপে আছে ভিটামিন সি যা স্কিনের কোলাজেন প্রোডাকশন আরও বৃদ্ধি করে। এতে উপস্থিত ন্যাচারাল এস্ট্রিঞ্জেন্ট ত্বকের পি এইচ লেভেল ব্যালেন্স করতে সাহায্য করে। ত্বকের পিগমেন্টেশন কমিয়ে স্কিনকে ন্যাচারালি ব্রাইট করে তোলে। এতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্টস যা প্রিম্যাচিউর এজিং সাইনস থেকে মুক্তি দেয়। মাইল্ড এক্সফোলিয়েটর হিসাবে কাজ করে স্কিনের ডেড সেলস পরিস্কার করে দেয়।

অয়েলি স্কিনের জন্য ব্যাবহার করুন গোলাপের পাপড়ির ফেইস প্যাক: এর জন্য ১ টেবিল চামচ রোজ পেটাল পাউডার, ১ টেবিল চামচ রোজ ওয়াটার ও হাফ চা চামচ মধু মিশিয়ে একটি স্মুথ পেস্ট বানিয়ে মুখে ও গলায় লাগিয়ে নিন। ১০ মিনিট রেখে তারপর ঠান্ডা জলে ভালোভাবে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত একদিন এভাবে ফেইস প্যাক বানিয়ে ইউজ করুন। এতে স্কিনের তৈলাক্ত ভাব দূর হবে, সেই সাথে স্কিন উজ্জ্বল হয়ে উঠবে।

অ্যান্টি এজিং ফেইস প্যাক হিসেবেও এটি ব্যবহৃত হয়: তার জন্য পরিমাণমতো এলোভেরা জেল, ১ টেবিল চামচ রোজ পেটাল পাউডার ও ১ চা চামচ টকদই মিশিয়ে ফেইসে অ্যাপ্লাই করুন। ১০ মিনিট পর জল দিয়ে ভালোভাবে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত একবার ব্যবহার করুন। রিংকেলস, ফাইন লাইনসের সমস্যা থেকে মুক্তি পাবেন।

বডি স্ক্রাব হিসাবেও এটি ব্যবহার হয়: এটি বানানোর জন্য ৪ টেবিল চামচ রোজ পেটাল পাউডার, ১ চা চামচ মধু ও সামান্য চিনি দিয়ে একটি স্ক্রাব বানিয়ে নিন। আপনার স্কিন যদি ড্রাই হয় তাহলে কয়েক ফোঁটা বডি অয়েল মিক্স করে নিন। স্নানের সময় সারা শরীরে ম্যাসাজ করুন এটি দিয়ে। এরপর ভালোভাবে ধুয়ে নিন। এতে স্কিনটোন ব্রাইট হবে।