শুক্রবার, ০৩ মে, ২০২৪

ত্বকের দাগছোপ কমাতে Vitamin E ক্যাপসুলই করবে বাজিমাত! কিভাবে ব্যবহার করবেন? জানুন

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০২:১৮ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৮:১৮ পিএম

ত্বকের দাগছোপ কমাতে Vitamin E ক্যাপসুলই করবে বাজিমাত! কিভাবে ব্যবহার করবেন? জানুন
ত্বকের দাগছোপ কমাতে Vitamin E ক্যাপসুলই করবে বাজিমাত! কিভাবে ব্যবহার করবেন? জানুন / প্রতীকী ছবি

ত্বকের নানা সমস্যায় আমরা ভুগে থাকি। এ আর নতুন কিছু না। ত্বকে ব্রণের সমস্যা থেকে শুরু করে আরও নানা সমস্যায় আমরা পরে থাকি। তবে পুজো তো চলেই এসেছে। তাই পুজোর আগে ত্বকের এক্সট্রা কেয়ার তো আমাদের সকলকে নিতেই হবে। অনেকেই কাজে ব্যাস্ত থাকার জন্য ত্বকের যত্ন নিতে পারি না। তবে সপ্তাহে এক দিন সময় বের করে ত্বকের যত্ন নেওয়া অবশ্যই প্রয়োজন।

ত্বকের যত্ন নেওয়াতে আমরা একটু বেশি প্রাধান্য দিতে হবে। কারণ এতে আমাদের সৌন্দর্য নির্ভর করে। আমাদের সৌন্দর্যতা বৃদ্ধি করতে নিয়মিত ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। তাই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ত্বকের দাগছোপ অবশ্যই দূর করতে হবে। আর ত্বকের দাগছোপ দূর করতে উপকারী Vitamin E ক্যাপসুল।

Vitamin E ক্যাপসুল ত্বকের দাগছোপ, ব্রণ ইত্যাদি নির্মূল করে ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে তোলে। ত্বক ও চুল এই দুই এর ক্ষেত্রেই Vitamin E ক্যাপসুল খুবই উপকারী। এটি ত্বককে রক্ষা করার সাথে সাথে ত্বককে পুষ্টি প্রদান করে। তাই বলা চলে ত্বকের যত্নে Vitamin E ক্যাপসুল অনন্য। তবে কিভাবে ব্যবহার করবেন Vitamin E ক্যাপসুল? চলুন জেনে নেওয়া যাক..

প্রথমে ২ টি Vitamin E ক্যাপসুল নিন। তারপর তার থেকে তেল বের করে একটি পাত্রে রাখুন। এবার ওই তেলের মধ্যে কয়েকফোঁটা লেবুর রস ও ২ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে নিন। ১০-১৫ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক সপ্তাহে ২ দিন ব্যবহার করুন। চটজলদি দূর হবে ত্বকের দাগছোপ এবং ত্বকে থাকা ময়লাও দূর হবে।

এছারা আরও একটি প্যাক তৈরি করতে পারেন। যা ত্বক উজ্জ্বল করতে সাহায্য করবে। এক্ষেত্রে প্রথমে ৩-৪ টি Vitamin E ক্যাপসুল নিন। তারপর তার থেকে তেল বের করে একটি পাত্রে রাখুন। এবার তারমধ্যে ১ চা চামচ মধু ও ২ টেবিল চামচ পেঁপের পেস্ট দিয়ে ভালো করে মিশিয়ে নিন। তারপর এই প্যাক টি সারা মুখে ও গলায় লাগিয়ে নিন। কিছুক্ষন রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩ দিন এটি ব্যবহার করুন। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।