শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অবসর ভেঙে ফের IPL-এ কামব্যাক! ভক্তদের সুখবর দিলেন খোদ এবি ডি ভিলিয়ার্স

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ২৪, ২০২২, ০৮:১৮ পিএম | আপডেট: মে ২৫, ২০২২, ০২:১৮ এএম

অবসর ভেঙে ফের IPL-এ কামব্যাক! ভক্তদের সুখবর দিলেন খোদ এবি ডি ভিলিয়ার্স
অবসর ভেঙে ফের IPL-এ কামব্যাক! ভক্তদের সুখবর দিলেন খোদ এবি ডি ভিলিয়ার্স

মাস কয়েক আগেই ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন দক্ষিণ আফ্রিকা তথা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন কিংবদন্তী ব্যাটার এবি ডি ভিলিয়ার্স। ফলে চলতি মরশুমের আইপিএলেও আর তাঁকে খেলতে দেখা যায়নি। তবে তিনি যে ফের আরসিবি শিবিরে ফিরতে পারেন, ইতিপূর্বেই সে ইঙ্গিত দিয়েছিলেন খোদ বিরাট কোহলি। সে কথাই যেন এবার সত্যি হতে চলেছে।

২০২৩ সালের আইপিএলে ফিরতে চলেছেন এবি ডি ভিলিয়ার্স। সম্প্রতি একথা নিজের মুখেই স্বীকার করলেন প্রোটিয়া তারকা। খোদ ভক্তদের সুখবর দিয়ে জানালেন, পরের মরশুমে তিনি আবারও যোগ দিতে চলেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। তবে ঠিক কোন ভূমিকায় তাঁকে ফের দেখা যাবে, সেই ব্যাপারে খোলসা করেননি তিনি।

সম্প্রতি ভিইউস্পোর্টস-কে দেওয়া একটি সাক্ষাৎকারে এবিডি জানান নিজের ইচ্ছের কথা। আরসিবি কিংবদন্তির কথায়, "পরের মরশুমে আমি অবশ্যই আইপিএলে যোগ দিতে চাই। ভারত হল আমার কাছে দ্বিতীয় হোমটাউন।  এখনও কিছু খেলা হতে পারে ব্যাঙ্গালোরের চিন্নাস্বামীতে, যেটা আমার দ্বিতীয় হোম গ্রাউন্ড৷ সেখানে ফিরতে পারব ভেবেই খুব ভালো লাগছে।"

প্রসঙ্গত, আইপিএল শুরুর মরশুম অর্থাৎ ২০০৮ সাল থেকেই এই লিগে খেলছেন এবি ডি ভিলিয়ার্স। প্রথম তিন মরশুম দিল্লির ফ্র‍্যাঞ্চাইজির সঙ্গে কাটানোর পর ২০১১ থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নিয়মিত সদস্য তিনি। ২০১১ থেকে ২০২১, টানা ১১ মরশুম আরসিবি-র জার্সি গায়ে মাঠে নেমেছেন এবিডি। একমাত্র চলতি মরশুমেই তাঁকে খেলতে দেখা যায়নি। এবার ফের ২০২৩-এ ক্রোড়পতি লিগে ফেরার ইচ্ছাপ্রকাশ করলেন ‘মিঃ ৩৬০ ডিগ্রি‍‍`!

তবে এবি ডি‍‍`ভিলিয়ার্স যদি ফের আরসিবি-তে যোগ দেন তাহলে তাঁকে কোন ভূমিকায় দেখা যেতে পারে, তা নিয়ে বেশ ধোঁয়াশা রয়েছে। অনেকেই মনে করছেন, প্লেয়ার হিসেবে নয় বরং কোচিং স্টাফ হয়ে বিরাট কোহলিদের দলে ফের যোগ দেবেন তিনি। তবে এ বিষয়ে এখনও স্পষ্ট জানা যায়নি।

প্রসঙ্গত, আরসিবি-র হয়ে ইতিমধ্যে ১৫৬টি আইপিএল ম্যাচ খেলেছেন ডি ভিলিয়ার্স। ৪১.২০ গড়ে করেছেন ৪,৪৯১ রান। যার মধ্যে রয়েছে ২টি শতরান ও ৩৭টি অর্ধশতরান। সম্প্রতি আরসিবি-র হল অফ ফেমেও অন্তর্ভুক্ত করা হয়েছে এই তারকাকে। আগামী মরশুমে তিনি এই ফ্র‍্যাঞ্চাইজিতে ফিরলে ম্যানেজমেন্ট যে বেশ খুশিই হবে, তা বলা বাহুল্য!