শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সামনেই টি-২০ বিশ্বকাপ কিন্তু ছন্দে নেই রোহিত-বিরাট! দুই তারকাকে নিয়ে কী বললেন সৌরভ?

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১৭, ২০২২, ০৫:৪৫ পিএম | আপডেট: মে ১৭, ২০২২, ১১:৪৫ পিএম

সামনেই টি-২০ বিশ্বকাপ কিন্তু ছন্দে নেই রোহিত-বিরাট! দুই তারকাকে নিয়ে কী বললেন সৌরভ?
সামনেই টি-২০ বিশ্বকাপ কিন্তু ছন্দে নেই রোহিত-বিরাট! দুই তারকাকে নিয়ে কী বললেন সৌরভ?

সামনেই টি-২০ বিশ্বকাপ। অথচ একেবারেই ছন্দে নেই টিম ইন্ডিয়ার দুই মূল ব্যাটিং স্তম্ভ বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma)। চলতি আইপিএলে নিজেদের স্বাভাবিক ফর্মের ধারেকাছেও নেই এই দুই বিশ্ববন্দিত। যা চিন্তা বাড়াচ্ছে টিম ম্যানেজমেন্টের।

এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মোট ১৩ ম্যাচে ২৩৬ রান করেছেন কোহলি। ব্যাটিং গড় ১৯.৬৭। স্ট্রাইক রেটও মাত্র ১১৩.৪৬। অপরদিকে, মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন রোহিত শর্মার হালও তথৈবচ! ১২ ম্যাচে মাত্র ২১৮ রান করেছেন তিনি। ব্যাটিং গড় ১৮.১৭। স্ট্রাইক রেট ১২৫.২৯। বলাই বাহুল্য, বিরাট-রোহিতের এই অফ ফর্ম রীতিমতো চিন্তার কারণ উঠেছে।

তবে এতকিছুর মধ্যেও এসব নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তাঁর কথায়, এখনও বিশ্বকাপ আসতে ঢের দেরি৷ তার আগে ঠিকই ছন্দে ফিরে আসবেন ভারতীয় দলের দুই তারকা। ওঁদের ফর্ম নিয়ে তাই চিন্তার কোনও কারণই খুঁজে পাচ্ছেন না প্রাক্তন ভারত অধিনায়ক।

সম্প্রতি এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ জানান, "আমি বিরাট বা রোহিতের ফর্ম নিয়ে একেবারেই চিন্তিত নই। ওরা অত্যন্ত ভালো ক্রিকেটার, সত্যিকারের বড় প্লেয়ার। এখনও বিশ্বকাপ অনেকটাই দূরে। আমি নিশ্চিত যে, ওরা তার আগে ঠিকই নিজেদের ছন্দ ফিরে পাবে। ঠিক আগের ফর্মে ফিরে আসবে।"

প্রসঙ্গত, আসন্ন টি-২০ বিশ্বকাপে আগামী ২৩ অক্টোবর মেলবোর্নে মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বীর সঙ্গে লড়াই দিয়েই নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারতীয় দল। গতবার এই পাকিস্তানের কাছে লজ্জার হার হারতে হয়েছিল ভারতকে। তাই এবার এই ম্যাচ যেন বদলার! আর সেই ম্যাচের আগের ভারতীয় দলের দুই মূল স্তম্ভ রোহিত-বিরাটের ছন্দে ফেরাটাও খুবই জরুরি! আর সেই আশাতেই এখন দিন গুনছেন সমর্থকরা।