শুক্রবার, ০৩ মে, ২০২৪

দেশের মাটিতে ফের ব্যাট হাতে নামবেন মহারাজ! নিচ্ছেন প্রস্তুতি, জিমে শরীরচর্চাও শুরু

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ৩০, ২০২২, ০৩:৫৭ পিএম | আপডেট: জুলাই ৩০, ২০২২, ১০:৫১ পিএম

দেশের মাটিতে ফের ব্যাট হাতে নামবেন মহারাজ! নিচ্ছেন প্রস্তুতি, জিমে শরীরচর্চাও শুরু
দেশের মাটিতে ফের ব্যাট হাতে নামবেন মহারাজ! নিচ্ছেন প্রস্তুতি, জিমে শরীরচর্চাও শুরু

এক দশকেরই বেশি সময় আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন তিনি। তবে অবসর ভেঙে ফের মাঠে নামতে চলেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। চলতি বছরেই ফের ব্যাট হাতে দেখা যাবে মহারাজকে। প্যাড, গ্লাভস পরে ২২ গজে খেলতে নামবেন সৌরভ। নাহ, কোনও বিজ্ঞাপনের শুটিং বা রিয়ালিটি শো নয়! বরং বাস্তবেই চুটিয়ে ক্রিকেট খেলবেন দাদা৷

নিশ্চয়ই মনে প্রশ্ন জাগছে ব্যাপারটা ঠিক কী? আসলে লেজেন্ডস ক্রিকেট লিগের  (Legends League Cricket) সৌজন্যে ফের সৌরভের পারফরম্যান্স দেখার সুযোগ পাবেন ক্রিকেটপ্রেমীরা। সেখানে একটি স্পেশ্যাল ম্যাচে খেলতে নামবেন দাদা। লিগে ‘ইন্ডিয়া মহারাজাস’-এর জার্সিতে দেখা যাবে তাঁকে। করবেন অধিনায়কত্ব। আর তাঁর অধিনায়কত্বে খেলবেন যুবরাজ সিং, মহম্মদ কাইফ, জাহির খানদের মতো তারকাও। শুক্রবারই আয়োজকদের তরফে বিবৃতি  জানানো হয়েছে সে কথা।

আগেই জানা গিয়েছিল, এবার ভারতের মাটিতেই বসতে চলেছে লেজেন্ডস ক্রিকেট লিগের দ্বিতীয় মরশুমের আসর। আর সম্পূর্ণ সামাজিক কারণে এই বিশেষ ম্যাচটি খেলবেন সৌরভ। এই প্রসঙ্গে লিগের সহ-কর্ণধার তথা সিইও রমন রাহেজা বলেন, “অন্য কিংবদন্তিদের সঙ্গে খেলতে রাজি হওয়ায় আমরা সৌরভ গঙ্গোপাধ্যাইয়ের কাছে আমরা কৃতজ্ঞ। ওঁকে ধন্যবাদ জানাচ্ছি। ক্রিকেটের স্বার্থে সৌরভ বার বারই এগিয়ে এসেছেন। এবার দেশের দর্শকদের সামনে একটি বিশেষ কারণে স্পেশ্যাল ম্যাচ খেলবেন তিনি। আশা করি আবার পুরনো দিনের মতো ব্যাট হাতে দাদার কিছু দুর্দান্ত শট দেখতে পাব।” 

এদিকে নিজের ইনস্টাগ্রামের অ্যাকাউন্টে এই ম্যাচ খেলার কথা স্বীকার করেছেন দাদা-ও। বর্তমানে তিনি রয়েছেন ইংল্যান্ডে। সেখানেই ম্যাচ খেলার প্রস্তুতি নিতে দেখা গেল তাঁকে। জিমে বেশ অনেকক্ষণ সময় কাটান তিনি। করেন শরীরচর্চা। সেই ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে সৌরভ লেখেন, তিনি এই ট্রেনিং বেশ উপভোগ করছেন। এ বছর দেশের ৭৫ বছরের আজাদি কা মহোৎসব উপলক্ষ্যে চ্যারিটি ফান্ডের জন্য এই ম্যাচ খেলতে চলেছেন তিনি। সেইসঙ্গে বিশ্ব ক্রিকেটের কিংবদন্তিরা সম্মান জানাবেন নারীশক্তিকেও। নারী ক্ষমতায়নের দিকে জোর দেবেন।

তবে ম্যাচটি কবে ও কোথায় খেলা হবে তা এখনও চূড়ান্ত হয়নি। প্রাথমিকভাবে ম্যাচটি ইডেনে আয়োজন করার চেষ্টা করা হচ্ছিল। তাহলে ঘরের মাঠেই এই বিশেষ ম্যাচ খেলতে দেখা যেত সৌরভকে। তবে তা করা সম্ভব হচ্ছে না। কারণ এখন বর্ষার জন্য ইডেনে কোনও বিশেষ ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। তবে খুব শীঘ্রই ভেন্যু চূড়ান্ত করা হবে বলে জানানো হয়েছে।