শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

এই পজিশনে ব্যাটিং করলে বিধ্বংসী হয়ে উঠবেন হার্দিক-পন্থ! মত ক্রিকেট কিংবদন্তির

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১, ২০২২, ০৬:২৯ পিএম | আপডেট: জুন ২, ২০২২, ১২:২৯ এএম

এই পজিশনে ব্যাটিং করলে বিধ্বংসী হয়ে উঠবেন হার্দিক-পন্থ! মত ক্রিকেট কিংবদন্তির
এই পজিশনে ব্যাটিং করলে বিধ্বংসী হয়ে উঠবেন হার্দিক-পন্থ! মত ক্রিকেট কিংবদন্তির

সদ্যই শেষ হয়েছে আইপিএল (IPL 2022)। ফ্র্যাঞ্চাইজির লড়াই ভুলে আর দিন কয়েকের মধ্যেই জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামবেন ভারতীয় দলের ক্রিকেটাররা। সামনেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। তবে তার আগে ঠাসা সূচী টিম ইন্ডিয়ার। পরপর সিরিজ খেলবেন ক্রিকেটাররা।

জুনেই পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে ভারত সফরে আসছে দক্ষিণ আফ্রিকা। আর এই সিরিজে বিস্ফোরক হয়ে উঠতে পারেন  হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ও ঋষভ পন্থ (Rishabh Pant)। অন্তত এমনটাই মনে করছেন ক্রিকেট কিংবদন্তি সুনীল গাভাসকার (Sunil Gavaskar)। শুধু তাই নয়, ব্যাটিং অর্ডারে ঠিক কোন জায়গা এই দুই তারকা জন্য আদর্শ হতে পারে, তাও ঠিক করে দিলেন ‍‍`লিটল মাস্টার‍‍`।

সম্প্রতি আইপিএল সম্প্রচারকারী চ্যানেলের এক সাক্ষাৎকারে সানি জানান, "আমার মনে হয় পাঁচে হার্দিক পান্ডিয়া ও ছ‍‍`নম্বরে ঋষভ পন্থ আদর্শ হবে। ওদের ব্যাটিং পজিশনে খানিক অদলবদলও হতে পারে। তবে ১৪ থেকে ২০ ওভারের মধ্যে খেললে বিধ্বংসী হয়ে উঠতে পারে হার্দিক-ঋষভ জুটি। ওরা মেজাজে থাকলে এই ছয় ওভারে ১০০-১২০ রান তুলতেও সক্ষম।" হার্দিককে পাঁচে ও ঋষভকে ছ‍‍`য়ে দেখার জন্য তিনি যে মুখিয়ে রয়েছেন এ কথাও জানাতে ভোলেননি কিংবদন্তি।

উল্লেখ্য, ঘরের মাঠে প্রোটিয়াদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে বিশ্রামে থাকবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। দুই মহাতারকার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল। গত ২২ মে সিরিজের জন্য টি-২০ দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই৷ একনজরে দেখে নেওয়া যাক কে কে রয়েছেন সেই দলে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার টি-২০ দল
কেএল রাহুল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান (Ishan Kishan), দীপক হুডা, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ (সহ-অধিনায়ক), দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং ও উমরান মালিক।