শনিবার, ১৮ মে, ২০২৪

IPL 2022: বড় ঘোষণা BCCI-র, শুরু IPL-র টিকিট বিক্রি! কোথায়, কীভাবে টিকিট কাটবেন? জানুন পদ্ধতি

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ২৩, ২০২২, ০৮:৪৬ পিএম | আপডেট: মার্চ ২৪, ২০২২, ০২:৪৭ এএম

IPL 2022: বড় ঘোষণা BCCI-র, শুরু IPL-র টিকিট বিক্রি! কোথায়, কীভাবে টিকিট কাটবেন? জানুন পদ্ধতি
বড় ঘোষণা BCCI-র, শুরু IPL-র টিকিট বিক্রি! কোথায়, কীভাবে টিকিট কাটবেন? জানুন পদ্ধতি

হাতে আর মাত্র দিন তিনেক। শনিবার, ২৬ মার্চ থেকেই শুরু হতে চলেছে বহু প্রতীক্ষিত আইপিএল ২০২২ (IPL 2022)। প্রথম ম্যাচেই মুখোমুখি হতে চলেছে গতবারের দুই ফাইনালিস্ট চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আর আইপিএল শুরুর ৭২ ঘন্টা আগেই মাঠে দর্শক প্রবেশ ও টিকিট বিক্রি নিয়ে বড় ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

বুধবার বোর্ডের তরফে জানানো হল, এবারের আইপিএলের প্রতিটি ম্যাচই মাঠে বসে দেখতে পারবেন দর্শকরা। তবে বর্তমান কোভিড পরিস্থিতির বিষয় মাথায় রেখে মাঠে মাত্র ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। আইপিএলের টিকিট বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ‘বুক মাই শো’ (Bookmyshow) অ্যাপ বা সাইট থেকে সরাসরি টিকিট কিনতে পাওয়া যাবে। ২৩ মার্চ, দুপুর ১২টা থেকেই টিকিট কাটতে পারবেন দর্শকরা।

এবার প্রশ্ন হচ্ছে, কীভাবে ‘বুক মাই শো’ অ্যাপ থেকে টিকিট বুকিং করবেন? রইল নিম্নলিখিত সহজ পদ্ধতি-

১. প্রথমে আপনাকে https://in.bookmyshow.com সাইটে যেতে হবে।
২. এরপর আপনাকে মুম্বই ও পুনে, এই দুই ভেন্যু থেকে বেছে নিতে হবে কোথায় খেলা দেখতে চান। যেখানে খেলা দেখতে চান, সেই বক্সে ক্লিক করুন।
৩. এরপর বেছে নিন খেলা দেখার নির্দিষ্ট তারিখ। যে তারিখে খেলা দেখতে চান, সেই নির্দিষ্ট তারিখে গিয়ে ক্লিক করুন।
৪. এরপর নির্দিষ্ট মূল্যের টিকিট বুকিংয়ের পালা। এই টুর্নামেন্টে সর্বনিম্ন টিকিটের দাম ৮০০ টাকা ও সর্বোচ্চ ৮,০০০ টাকা। যে দামের টিকিট কিনতে চান সেখানে ক্লিক করুন।
৫. তারপর আসবে ভাষা পছন্দ করার বিষয়। নিজের পছন্দ মতো ভাষা বেছে নিন।
৬. সবশেষে আসবে ক্যাটেগরি। এখানে আপনি যে দুটি বিশেষ দলের ম্যাচ, যে যে বিশেষ স্টেডিয়ামে দেখতে চান, তা বেছে নিন।

এরপর কীভাবে আপনি টিকিট বুক করবেন?

১. আপনি যে ম্যাচটি দেখতে চান সেই নির্দিষ্ট ম্যাচের ট্যাবের উপর ক্লিক করুন।
২. সেখানে ডানদিকের কোণে BOOK লেখা লাল রংয়ের ট্যাবে ক্লিক করুন।
৩. এরপর আপনাকে ই-মেল আইডি দিতে হবে। তা দিলে আপনার মেইল আইডিতে একটা OTP যাবে। নির্দিষ্ট শূন্যস্থানে আপনাকে ওই নম্বর দিতে হবে।
৪. এরপর আবার BOOK লেখা লাল রংয়ের ট্যাবে ক্লিক করতে হবে। এবার আপনাকে দেখাবে আপনি কতগুলো টিকিট বুক করতে চান। যত সংখ্যক টিকিট বুকিং করবেন সেই সংখ্যায় ক্লিক করুন। তবে একসঙ্গে চারজনের বেশি টিকিট বুক করতে পারবেন না।
৫. এরপর কোন জায়গায় সিট বুক করতে পারবেন এবং সেখানকার টিকিটের দাম কত হবে, সেটা রং দিয়ে বুঝিয়ে দেওয়া হবে। সেই ব্লকে আপনি কোন আসনটি বুক করতে চান, তাও বেছে নিতে পারবেন।
৬. এবার বাঁদিকে নীচের কোণে টিকিটের মূল্য দেখাবে। এরপাশে আরও একবার BOOK লেখা লাল রংয়ের ট্যাব থাকবে। সেখানে ক্লিক করুন।
৭. সবশেষে আপনাকে টাকা পেমেন্ট করতে হবে। আপনি বিভিন্ন উপায়ে অনলাইনে টাকা পেমেন্ট করতে পারেন। মোট টাকা পেমেন্ট করার সময় কনভিনিয়েন্স ফি অতিরিক্ত কিছু টাকা দিতে হবে। ব্যাস! হয়ে গেল আপনার টিকিট বুকিং।