শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

Ind vs Ban: আঙুলে চোট নিয়েও দুরন্ত হাফ-সেঞ্চুরি রোহিতের! আবেগঘন পোস্ট ‍‍`গর্বিত‍‍` স্ত্রী রীতিকা-র

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ০২:১৩ পিএম | আপডেট: ডিসেম্বর ৮, ২০২২, ০২:১৯ পিএম

Ind vs Ban: আঙুলে চোট নিয়েও দুরন্ত হাফ-সেঞ্চুরি রোহিতের! আবেগঘন পোস্ট ‍‍`গর্বিত‍‍` স্ত্রী রীতিকা-র
Ind vs Ban: আঙুলে চোট নিয়েও দুরন্ত হাফ-সেঞ্চুরি রোহিতের! আবেগঘন পোস্ট ‍‍`গর্বিত‍‍` স্ত্রী রীতিকা-র

ভাঙা হাতে ম্যাচ জেতাতে পারলেন না রোহিত শর্মা। আঙুল চিড় খেয়ে রক্তারক্তি কান্ড ঘটে গিয়েছিল ম্যাচের আগে। ব্যাট করতে নামেননি। তবে ৭ উইকেট পড়ে যাওয়ার পরে ব্যাট হাতে নেমে শেষ চেষ্টা চালিয়ে গিয়েছিলেন। কার্যত হারা ম্যাচ জিতিয়ে দিয়েছিলেন রোহিত। শেষ দুই ওভারে মাহমদুল্লাহ এবং মুস্তাফিজুর রহমানের স্পেল গুড়িয়ে ভারতকে অনেকটাই জয়ের লক্ষ্যে এগিয়ে নিয়ে যান ভারতের অধিনায়ক। তবে শেষ পর্যন্ত পারলেন না।

বাংলাদেশের ২৭২ রানের টার্গেট চেজ করতে নেমে ভারত শেষ পর্যন্ত থামে ২৬৬/৯-এ। ৫ রানে দ্বিতীয় ম্যাচ জিতে বাংলাদেশ ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতে নিল। ম্যাচে যখন ৩ উইকেট আর জয়ের জন্য ৬৪ রান বাকি সেই সময় রোহিত ঝোড়ো ব্যাটিং করলেও জয় অধরাই থেকে যায়। তবে হিটম্যানের ৫১ রানের ইনিংস নজর কেড়েছে অনেকেরই।

 

যদিও ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় বলেন যে রোহিতের বাংলাদেশের সঙ্গে খেলার কথাই নয়। আঙুলে চোট পেয়েছেন তিনি। বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করতে দেশে ফিরে যাওয়ার কথা ছিল। তবে ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে রোহিত জানিয়েছেন, "খুব বড় কিছু চোট লাগেনি৷ তবে হাড় সরে গিয়েছে তাই সেলাইয়ের প্রয়োজন রয়েছে৷ ফ্র‍্যাকচার ছিল না বলেই ব্যাট করতে পেরেছি।"

এদিকে হাতে চোট নিয়েও এমন দুরন্ত ইনিংসের জন্য স্বামী রোহিতের খেলার প্রশংসায় পঞ্চমুখ স্ত্রী রীতিকা সাজদেহ। ইনস্টাগ্রামে রীতিকা লেখেন, "আমি তোমায় ভালবাসি। তুমি যেমন তার জন্য আমি গর্ববোধ করি। সেটাই বজায় রেখো আর আগামীতে সেটাই করতে থেকো।"

এই সফরে দলের একাধিক ক্রিকেটারই ভুগছেন চোটের কারণে। দীপক এবং কুলদীপও চোটের কারণে তৃতীয় ওয়ানডে থেকে বাদ পড়েছেন। এদিকে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় জানিয়ে দেন, রোহিত চট্টগ্রামে ১৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া টেস্ট সিরিজ খেলতে পারবেন কিনা তা তিনি নিশ্চিত নন।

রাহুলের কথায়, "রোহিত, কুলদীপ এবং দীপক তৃতীয় ম্যাচ থেকে বাদ পড়েছেন। রোহিত মুম্বাই ফিরে যাবেন। ওর আঙুলের এই অবস্থা নিয়ে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করবেন। ফলে এখনই বলতে পারব না যে আদৌ রোহিত টেস্ট সিরিজ খেলতে পারবেন কিনা এই মুহূর্তে তা আমরা বলার মতো অবস্থায় নেই।"