শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ক্যাপ্টেন্সি ছেড়েছেন কবেই, তবুও মাঠে আম্পায়ারকে তর্জন-গর্জন কোহলির! দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ১১:৩৯ এএম | আপডেট: জুলাই ৪, ২০২২, ০৫:৪৫ পিএম

ক্যাপ্টেন্সি ছেড়েছেন কবেই, তবুও মাঠে আম্পায়ারকে তর্জন-গর্জন কোহলির! দেখুন ভিডিও
ক্যাপ্টেন্সি ছেড়েছেন কবেই, তবুও মাঠে আম্পায়ারকে তর্জন-গর্জন কোহলির! দেখুন ভিডিও

ক্যাপ্টেন্সি তো কবেই ছেড়েছেন। তবে মেজাজ এখনও সেই ক্যাপ্টেনের মতোই। খাতায়-কলমে দলের ক্যাপ্টেন বুমরাহ (Jasprit Bumrah) হলেও এজবাস্টন টেস্টে (Edgbaston Test) নামার আগে সতীর্থদের সেই আগের মতোই পেপ টক দিয়েছেন। শুধু তাই নয়, মাঠে একজন নেতার মতোই অধিনায়ক বুমরাহকে একাধিকবার সাহায্য করতেও সেখা গিয়েছে তাঁকে। সেই বিরাট কোহলিরই (Virat Kohli) ফের আম্পায়ারের সঙ্গে একপ্রস্থ লেগে গেল। মাঠের মাঝেই কথা-কাটাকাটিতে জড়িয়ে পড়লেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

ঘটনাটি ঘটে, ইংল্যান্ড ইনিংসের চতুর্থ ওভারে। ওই ওভারের প্ৰথম ডেলিভারি করার মুহূর্তেই মহম্মদ শামিকে (Mohammad Shami) বল করা থেকে বিরত করেন আম্পায়ার রিচার্ড কেটেলবরো ও আলিম দার। কিন্তু ততক্ষণে শামি রান আপ চালু করে দিয়েছিলেন। তাই সেই নিয়ে আম্পায়ারদের সঙ্গে বাদানুবাদে জড়ালেন কোহলি।

আসলে এই সময় বার্মিংহ্যামে হালকা বৃষ্টি শুরু হয়। তবে তার মধ্যেই আম্পায়াররা খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। সেই মতো ইংল্যান্ডের বিরুদ্ধে ইনিংসের চতুর্থ ওভারটি করার জন্য রান আপ শুরু করেন শামি। তবে বল ডেলিভারি করার ঠিক আগের মুহূর্তেই আম্পায়ার আলিম দার বাধা দেন শামিকে। কারণ আচমকাই তখন অন্য আম্পায়ার রিচার্ড কেটেলবরোর মনে হয় যে ঝেঁপে বৃষ্টি এসেছে, তাই খেলা বন্ধ করা হোক। তাই বোলিং বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়৷

তবে আম্পায়ারদের এমন আচমকা সিদ্ধান্ত কিন্তু মোটেই পছন্দ হয়নি কিং কোহলির। সরাসরি তিনি আম্পায়ারদের জিজ্ঞাসা করে বসেন যে, রান আপের পর ডেলিভারির মাঝখানে কীভাবে বোলিং থামাতে পারেন? এমনকি বৃষ্টির জন্য সাময়িক বিরতিতে ডাগ আউটে ফেরার সময়ও কোহলিকে দুই আম্পায়ারের সঙ্গে তীব্র তর্ক জুড়ে দিতে দেখা যায়।

প্রসঙ্গত, প্রথম দিন থেকেই এজবাস্টন টেস্টে বাধা হয়ে দাঁড়াচ্ছে বৃষ্টি। এর মধ্যেই চলছে খেলা। ভারত প্রথম ইনিংসে তোলে ৪১৬ রান। জবাবে ২৮৪ রানে শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস। এই প্রতিবেদন লেখা অবধি দ্বিতীয় ইনিংসে ভারত উইকেট হারিয়ে ১২৫ রানে ব্যাট করছে। ব্রিটিশদের বিরুদ্ধে ২৫৭ রানের লিড নেওয়া হয়ে গিয়েছে।