শুক্রবার, ০৩ মে, ২০২৪

দল থেকে বাইরে রোহিত-কোহলি! এবার টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হচ্ছেন এই তারকা

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০৬:৩২ পিএম | আপডেট: জুলাই ৭, ২০২২, ১২:৩৫ এএম

দল থেকে বাইরে রোহিত-কোহলি! এবার টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হচ্ছেন এই তারকা
দল থেকে বাইরে রোহিত-কোহলি! এবার টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হচ্ছেন এই তারকা

ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা এজবাস্টন টেস্টের সমাপ্তি হল গতকালই। এখন সে দেশে আসন্ন সীমিত ওভারের সিরিজের প্রস্তুতি ইচ্ছে ভারতীয় দল। এর মধ্যেই এবার আগামী মাসের ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ওয়ানডে টিম ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

আগামী জুলাইয়ের ২২ থেকে ২৭ তারিখ পর্যন্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। আর এই সিরিজে বিশ্রামে থাকবেন ভারতীয় দলের দুই তারকা বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma)। ফলে দলের নেতৃত্বের দায়িত্ব উঠল শিখর ধাওয়ানের (Sikhar Dhawan) হাতে। সহ অধিনায়ক হচ্ছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)।

অন্যদিকে, কোহলি, রোহিতের সঙ্গেই বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্থদেরও। তবে ক্যারিবিয়ান সফরে যে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন ধাওয়ান, সেই দলে থাকছেন সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন, ঈশান কিষান, শুভমান গিল, শার্দূল ঠাকুর,রুতুরাজ গায়কোয়াডের মতো তরুণ প্রতিভা। সেই সঙ্গে আয়ারল্যান্ড সফরে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকানো দীপক হুডাও স্থান পেয়েছেন দলে।

এই সফরে ভারতের বোলিং বিভাগের দায়িত্বে থাকছেন রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা, আর্শদীপ সিং। তবে দলে থাকছেন না হার্দিক পান্ডিয়া।

এবার একনজরে দেখে নেওয়া যাক, 

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য টিম ইন্ডিয়ার ওয়ানডে স্কোয়াড
শিখর ধাওয়ান, রবীন্দ্র জাদেজা, রুতুরাজ গায়কোয়াড, শুভমান গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, শার্দূল ঠাকুর, জুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং