শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

পরের বছর কি CSK-র জার্সিতে দেখা যাবে ধোনিকে? ভক্তদের সুখবর দিলেন ‍‍`ক্যাপ্টেন কুল‍‍`

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ২০, ২০২২, ১০:২০ পিএম | আপডেট: মে ২১, ২০২২, ০৪:২০ এএম

পরের বছর কি CSK-র জার্সিতে দেখা যাবে ধোনিকে? ভক্তদের সুখবর দিলেন ‍‍`ক্যাপ্টেন কুল‍‍`
পরের বছর কি CSK-র জার্সিতে দেখা যাবে ধোনিকে? ভক্তদের সুখবর দিলেন ‍‍`ক্যাপ্টেন কুল‍‍`

২০২০ সালের ১৫ অগাস্ট, ঠিক সন্ধে ৭:২৯ মিনিটে গোটা ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। তবে এরপরও চুটিয়ে খেলছেন আইপিএল। ধোনিকে ছাড়া তাঁর ফ্র‍্যাঞ্চাইজি দল চেন্নাই সুপার কিংস যেন অসম্পূর্ণ। চলতি মরশুমের শুরুতে যদিও ছেড়েছিলেন দলের ক্যাপ্টেন্সি। জাদেজার হাতে উঠেছিল সেই গুরু দায়িত্ব। কিন্তু কয়েক ম্যাচ পর ফের ‍‍`ক্যাপ্টেন কুল‍‍`-এর কাঁধেই ফিরে আসে দলের নেতৃত্বভার।

কিন্তু আর আগামী বছরেও কি চেন্নাই দলের হয়েই মাঠে নামবেন চারবারের আইপিএল জয়ী অধিনায়ক? নাকি আর হলুদ জার্সি গায়ে দেখা যাবে মাহিকে? এই নিয়ে ইতিমধ্যেই জোরালো হচ্ছিল জল্পনা। এবার সেই জল্পনার সাফ জবাব দিয়ে ভক্তদের মুখে হাসি ফোটালেন খোদ ক্যাপ্টেন কুল।

আজ, শুক্রবার, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচ খেলতে নেমেই নিজের আইপিএল ভবিষ্যৎ সম্পর্কে খোলসা করে দিলেন মাহি। ভক্তদের সুখবর দিয়ে চেন্নাইয়ের ‘থালা’ জানিয়ে দিলেন, চেন্নাইয়ের জার্সিতে এই শেষ নয়। আগামী মরশুমেও ফের হলুদ জার্সি গায়েই মাঠে নামতে দেখা যাবে তাঁকে। কারণ, চেন্নাইয়ের অগণিত ভক্তদের তিনি নিরাশ করতে চান না। সিএসকে-র ঘরের মাঠ চিপক স্টেডিয়ামে আইপিলের শেষ ম্যাচ খেলতে চান তিনি।

এদিন রাজস্থানের বিরুদ্ধে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ধোনি। তখনই তাঁর কাছে জানতে চাওয়া হয় আগামী বছরও কি চেন্নাইয়ের হয়েই খেলবেন তিনি। জবাবে ক্যাপ্টেন কুল বলেন, "অবশ্যই আমি আগামী মরশুমে খেলব। চেন্নাইয়ে না খেলে বিদায় জানানোটা খুব অন্যায় হবে৷ চিপকে না খেললে সিএসকে ভক্তরা কষ্ট পাবেন।"

ধোনি এও বলেন, "মুম্বই এমন একটা জায়গা যেখানে দল এবং ব্যক্তিগত ভাবে অনেক ভালবাসা পেয়েছি। তার জন্য অনেক ধন্যবাদ। কিন্তু চেন্নাইয়ের সমর্থকদের জন্য সেখানে না খেলে বিদায় জানালে সেটা খুব খারাপ হবে। আশা করি পরের বছর দেশের বিভিন্ন শহরে খেলার সুযোগ হবে। আলাদা আলাদা শহরের ভক্তদের সামনে প্রতিদ্বন্দ্বিতা করব। তাদের ধন্যবাদ জানানোর সুযোগ পাব।"

এখানেই শেষ নয়! ভক্তদের মুখে হাসি ফুটিয়ে চেন্নাইয়ের ‍‍`থালা‍‍` এও জানান, "পরের বছরই চেন্নাইয়ের জন্য শেষবার খেলব কিনা সেটা বড় প্রশ্ন। তা এখনই বলতে পারব না। দু’বছর পর কী হবে সেটা এখনই বলা সম্ভব নয়। তবে এ বিষয়ে নিশ্চিত থাকুন যে পরের বছর আরও কঠোর পরিশ্রম করে শক্তিশালী হয়ে ফিরে আসার চেষ্টা করব।"