শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

IPL 2022: বিধ্বংসী মেজাজে পিচে আগুন ঝরাচ্ছেন উমেশ! রহস্য ফাঁস করলেন KKR ক্যাপ্টেন

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ২, ২০২২, ০৫:৫৪ পিএম | আপডেট: এপ্রিল ২, ২০২২, ১১:৫৪ পিএম

IPL 2022: বিধ্বংসী মেজাজে পিচে আগুন ঝরাচ্ছেন উমেশ! রহস্য ফাঁস করলেন KKR ক্যাপ্টেন
বিধ্বংসী মেজাজে পিচে আগুন ঝরাচ্ছেন উমেশ! রহস্য ফাঁস করলেন KKR ক্যাপ্টেন / Image Source: @kkriders

খেলেছেন মাত্র ৩টে ম্যাচ। আর তার মধ্যেই আইপিএল ২০২২-এর পার্পল ক্যাপ উঠেছে উমেশ যাদবের মাথায়। কলকাতা নাইট রাইডার্সের এই পেস অস্ত্র এবারের আইপিল শুরুই করেছেন বিধ্বংসী মেজাজে। মাত্র তিন ম্যাচ খেলেই ৮টি উইকেট শিকার করেছেন তিনি। তিনটি ম্যাচেই প্রথম ওভারে বল করে তুলে নিয়েছেন উইকেট। পিচে যেন রীতিমতো আগুন ঝরাচ্ছেন ‍‍`বিদর্ভ এক্সপ্রেস‍‍`।

আইপিএল ২০২২-এর মেগা নিলামে প্রথমবারের বিডে কোনও দল পাননি উমেশ। দ্বিতীয়বারের নিলামে তাঁকে বেস প্রাইস দিয়ে নিজেদের শিবিরে টানে কলকাতা নাইট রাইডার্স। আর সেই তিনিই এবারের আইপিএলে এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেটের মালিক! গতবার দিল্লি ক্যাপিটালস দলে থাকলেও রিজার্ভ বেঞ্চে বসেই কেটেছিল তাঁর। সুযোগ পাননি একটি ম্যাচেও। এবার বেগুনি-সোনালি জার্সি গায়ে বাইশ গজে ফিরতেই উমেশ বোঝালেন, খেলা এখনও অনেক বাকি! এভাবেই ফিরে আসতে হয়!

প্রথম ম্যাচে সিএসকের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে দল না জিতলেও আরসিবির বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেন। আর তৃতীয় ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ২৪ রানে ৪ উইকেট নিয়ে এখনও পর্যন্ত এবারের আইপিএলের সেরা পারফরম্যান্স করে দেখালেন উমেশ। বলাই বাহুল্য, ম্যাচের সেরার পুরস্কারটিও ছিনিয়ে নেন। কিন্তু কোন মন্ত্রবলে এমন বিধ্বংসী মেজাজে দেখা যাচ্ছে উমেশকে? পাঞ্জাব ম্যাচের পর ফাঁস করলেন নাইট অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

শ্রেয়াস জানান, "আমাকে উমেশ বলেছিল যে ও নাকি বুড়ো হয়ে যাচ্ছে। তখন আমি ওকে বলি যত দিন যাচ্ছে ও আরও ফিট হচ্ছে। আমি যখনই জিমে যাই, তখনই ওকে সেখানে কঠোর পরিশ্রম করতে দেখি। ওর থেকে কীভাবে সেরাটা আদায় করে নিতে হয় সেটা জানি। সত্যি কথা বলতে, ও দারুণ এক সতীর্থ।"

প্রসঙ্গত, দীর্ঘদিন সাদা বলের ক্রিকেট থেকে ব্রাত্য উমেশ যাদব। দেশের জার্সিতে সীমিত ওভারের ক্রিকেটে আর সুযোগই পান না। শেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। শেষ টি-২০ খেলা ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এরপর আইপিএলেও বেশ অনিয়মিত ভাবেই প্রথম একাদশে ডাক পেতেন। এতদিন পর কুড়ি ওভারের ক্রিকেট খেলতে নেমে তিনি যেন দেখিয়ে দিলেন ‍‍`বুড়ো হাড়ের ভেল্কি‍‍` কাকে বলে!