শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

IPL 2022: নেই রাহানে-কামিন্স! মরণ-বাঁচন লখনউ ম্যাচে KKR-র প্রথম একাদশে ঢুকলেন এই নবাগত

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১৮, ২০২২, ০৭:৩৭ পিএম | আপডেট: মে ১৯, ২০২২, ০১:৪১ এএম

IPL 2022: নেই রাহানে-কামিন্স! মরণ-বাঁচন লখনউ ম্যাচে KKR-র প্রথম একাদশে ঢুকলেন এই নবাগত
নেই রাহানে-কামিন্স! মরণ-বাঁচন লখনউ ম্যাচে KKR-র প্রথম একাদশে ঢুকলেন এই নবাগত / Image Source: Twitter @Kkriders

কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) দুঃসময় যেন কাটছেই না। দিন কয়েক আগেই কোমরে চোট পেয়ে চলতি আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন দলের অন্যতম তারকা প্যাট কামিন্স (Pat Cummins)। দিন দুয়েক আগে সেই পথে পা বাড়ালেন দলের তারকা ওপেনার অজিঙ্ক্য রাহানেও (Ajinkya Rahane)৷ তৃতীয় গ্রেড হ্যামস্ট্রিং চোটের জন্য আইপিএলের বাকি ম্যাচগুলি আর খেলতে পারবেন না রাহানে।

এদিকে আজই লখনউয়ের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে খেলতে নামছে কেকেআর। প্লে অফের দৌঁড়ে টিকে থাকতে গেলে নাইটদের কাছে এই ম্যাচ মাস্ট উইন। এদিকে কামিন্স ও রাহানে দলের দুই অভিজ্ঞ না থাকায় নাইটদের প্রথম একাদশ কেমন হবে তা নিয়ে বেশ চিন্তায় ছিল ম্যানেজমেন্ট! কাকে সুযোগ দেওয়া হবে আর কাকেই বা খেলানো হবে না, তা নিয়ে চলছিল জটিল অঙ্ক কষা।

তবে আজ টসের সময়ই ফাঁস হল নাইটদের প্রথম একাদশ। বুধবার টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমেছে লখনউ। ফিল্ডিং করছে নাইটরা৷ আর এই ম্যাচে রাহানের পরিবর্ত হিসেবে দলে সুযোগ পেয়েছেন নবাগত ওপেনার অভিজিৎ তোমার।

তরুণ এই ক্রিকেটারকে এবারই মেগা নিলামে দলে টেনেছিল নাইট ম্যানেজমেন্ট। প্র‍্যাকটিস ম্যাচে বেশ ভালো খেললেও আজকের আগে কোনও ম্যাচেই সুযোগ পাননি। এবার রাহানে ছিটকে যাওয়াতে ভাগ্যে শিঁকে ছিড়ল তাঁর। কেকেআরের হয়ে আইপিএলে অভিষেক করলেন অভিজিৎ। বাকি দলে আর কোনও পরিবর্তন হয়নি।

অন্যদিকে, লখনউ দলেও আজ একাধিক পরিবর্তন করা হয়েছে। চোটের জন্য আজ দলে নেই ক্রুণাল পান্ডিয়া। আয়ুষ বাদোনি ও দুষ্মন্ত চামিরাও আজ থাকছেন না। বদলে দলে ঢুকেছেন কৃষ্ণাপ্পা গৌতম, এভিন লুইস ও মনন বোহরা।

কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশ
ভেঙ্কটেশ আইয়ার, অভিজিৎ তোমার, শ্রেয়াস আইয়ার (C), নীতিশ রানা, স্যাম বিলিংস (WK), রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, উমেশ যাদব, টিম সাউদি, বরুণ চক্রবর্তী

লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশ
কুইন্টন ডি কক (WK), কেএল রাহুল (C), এভিন লুইস, দীপক হুডা, মনন বোহরা, মার্কাস স্টোয়নিস, জেসন হোল্ডার, কৃষ্ণাপ্পা গৌথাম, মহসিন খান, আভেশ খান, রবি বিষ্ণোই