শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

IPL 2022: জম্মু-কাশ্মীর থেকে KKR-এ পা! কলকাতার হয়ে প্রথম ম্যাচেই নজর কাড়লেন এই তরুণ প্রতিভা

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২, ০২:৩০ পিএম | আপডেট: এপ্রিল ৭, ২০২২, ০৮:৩৩ পিএম

IPL 2022: জম্মু-কাশ্মীর থেকে KKR-এ পা! কলকাতার হয়ে প্রথম ম্যাচেই নজর কাড়লেন এই তরুণ প্রতিভা
জম্মু-কাশ্মীর থেকে KKR-এ পা! কলকাতার হয়ে প্রথম ম্যাচেই নজর কাড়লেন এই তরুণ প্রতিভা

চলতি আইপিএলে বুধবার মুম্বই ইন্ডিয়ান্সের (MI) মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স (KKR)। আর এই ম্যাচেই কলকাতার হয়ে অভিষেক ঘটালেন তরুণ পেসার রসিখ সালাম দার। এবারের মেগা নিলামে বেস প্রাইস ২০ লক্ষ টাকায় কেকেআর শিবিরে আসেন জম্মু ও কাশ্মীরের এই তরুণ ক্রিকেটার। তাঁকে নিয়ে সমর্থকদের কৌতুহলও কম ছিল না। সেই তিনিই বুধবার মুম্বইয়ের বিরুদ্ধে মাঠে নামলেন। একইসঙ্গে জয় করলেন সমর্থক ও ম্যানেজমেন্টের মনও।

পুণেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে মুম্বইয়ের বিরুদ্ধে কেকেআরের প্রথম একাদশে জায়গা করে নেন রসিখ৷ তাঁর হাতে ম্যাচ অভিষেকের টুপি তুলে দেন দলের অন্যতম অভিজ্ঞ পেসার উমেশ যাদব। এদিন ম্যাচে ৩ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৮ রান দেন রসিখ। তবে কোনও উইকেট পাননি। তা সত্ত্বেও এমন হাইভোল্টেজ ম্যাচে তাঁর বোলিং পারফরম্যান্স সকলের নজর কেড়েছে।

রসিখ সালাম নিয়ে উচ্ছ্বসিত কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাকালামও। তিনি জানিয়েছিলেন, "রসিখ দারুণ প্রতিভাবান ক্রিকেটার। ওর দু‍‍`দিকেই বল স্যুইং করানোর দক্ষতা রয়েছে। যেটা খুব একটা দেখা যায় না।" এদিন ম্যাচে যেন সেটাই প্রমাণ করলেন এই তরুণ। রোহিত-ইশান-সূর্যকুমারদের সামনে তিনি যেভাবে বোলিং করলেন, তাতে তাঁর প্রতিভা সাফ নজরে আসে।

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরের কুলগামের এই তরুণ ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে মোট ছ‍‍`টি টি-২০ ম্যাচে চারটি উইকেট নিয়েছেন। এর আগে ২০১৯ সালে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলেও খেলেছিলেন। মাত্র ১৭ বছর বয়সে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল অভিষেক হয়েছিল রসিখের। তাঁর বোলিংয়ের দক্ষতা দেখেই তাঁকে এবার দলে টানে কেকেআর৷ আর কলকাতার হয়ে প্রথম ম্যাচেই নিজেকে প্রমাণ করে দেখালেন রসিখ৷