শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

‍‍`ফিনিশার‍‍` ধোনি শেষ অবধি মাঠে থাকলে বিপক্ষ ম্যাচ হারবেই! দাবী জাদেজার

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২, ০১:৫৪ পিএম | আপডেট: এপ্রিল ২২, ২০২২, ০৭:৫৪ পিএম

‍‍`ফিনিশার‍‍` ধোনি শেষ অবধি মাঠে থাকলে বিপক্ষ ম্যাচ হারবেই! দাবী জাদেজার
‍‍`ফিনিশার‍‍` ধোনি শেষ অবধি মাঠে থাকলে বিপক্ষ ম্যাচ হারবেই! দাবী জাদেজার

জেতার জন্য শেষ ওভারে দরকার ছিল ১৭ রান। আর সেই রান করে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়লেন ‍‍`ফিনিশার‍‍` ধোনি! বুঝিয়ে দিলেন বয়স বাড়লেও ম্যাচ জেতানোর ক্ষমতা সেই আগের মতোই রয়েছে। বুড়ো হাড়ে ভেল্কি কাকে বলে বৃহস্পতিবার সেটাই দেখল ক্রিকেটবিশ্ব।

এদিন চিরপ্রতিদ্বন্দ্বী মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নেমেছিল রবীন্দ্র জাদেজার নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। টস জিতে প্রথমে মুম্বইকে ব্যাট করতে পাঠায় চেন্নাই। আর ২০ ওভারে মুম্বই ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তোলে ১৫৫ রান। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের শুরুটাও ভালো হয়নি। বিপক্ষের ড্যানিয়েল স্যামস চারটি উইকেট তুলে নেন। কিন্তু শেষ পর্যন্ত ক্রিজে টিকে ছিলেন ধোনি।

শেষ ওভারে সিএসকের জেতার জন্য যখন দরকার ১৭ রান, তখন প্রথম বলেই ডোয়েন প্রিটোরিয়াসকে ফিরিয়ে চেন্নাইকে চাপে ফেলে দেন জয়দেব উনাদকাট। দ্বিতীয় বলে এক রান নেন ডোয়েন ব্রাভো। তারপরই স্ট্রাইকিং এন্ডে চলে আসেন মহেন্দ্র সিং ধোনি। বাকিটা ইতিহাস! শেষ ৪ বলে একটা ছয়, দুটো চার সহ দুই রান করে মোট ১৬ রান তুলে নেন ম্যাচ জিতিয়ে দেন ধোনি। করেন মাত্র ১৩ বলে অপরাজিত ২৮ রান। আর ধোনির সেই ম্যাচ জেতানো ইনিংস দেখেই অভিভূত চেন্নাই ক্যাপ্টেন জাদেজা। তিনি বলেই দিলেন, বিশ্বের শ্রেষ্ঠ ‍‍`ফিনিশার‍‍` ধোনি যতক্ষণ ক্রিজে থাকবে বিপক্ষকে ম্যাচ হারতেই হবে।

এদিন ম্যাচ জিতেই প্রিয় মাহি ভাইকে কুর্নিশ জানান জাদেজা। তারপর পুরস্কার বিতরনী অনুষ্ঠানে এসে বলেন, "সত্যি কথা বলতে আমরা খুব টেনশনে পড়ে গিয়েছিলাম। যেভাবে ম্যাচ গড়াচ্ছিল, তাতে আরও টেনশন বাড়ছিল। তারপর এক সময় পর্যন্ত আমরা এটা ভেবে নিশ্চিন্ত থাকি যে খেলার সেরা ফিনিশার তখনও ক্রিজে রয়েছে। যদি মাহি ভাই শেষ বল পর্যন্ত খেলে, তাহলে যে ম্যাচটা আমরাই জিতব সেটা জানতাম। মাহি ভাই সারা বিশ্বকে দেখিয়ে দিল ও এখনও ফুরিয়ে যায়নি। এখনও পর্যন্ত খেলা শেষ করার ক্ষমতা রাখে।"